ঢাকা | সেপ্টেম্বর ২৩, ২০২৪ - ১২:১২ পূর্বাহ্ন

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের নিয়ে কাজ করতে চাই: রাজশাহীর সিভিল সার্জন

  • আপডেট: Sunday, September 22, 2024 - 8:55 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা সিভিল সার্জন আবু সাইদ ফারুক বলেছেন, আমরা গোদাগাড়ী উপজেলাতে যদি বসতে পারি তাহলে আমরা উদ্ভুত বিষয়গুলোর সমাধান করতে পারব। আমরা যদি সবাই গোদাগাড়ীতে বসে আলোচনা করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের নিয়ে কাজ করার জন্য কোন মডেল বা পাইলট প্রকল্প করতে পারি তাহলে তা সারা দেশে ছড়িয়ে দেওয়া সম্ভব। আমরা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নিয়ে কাজ করতে চাই, প্রেমতলীকে নিয়ে আদর্শভাবে পরিকল্পনা করে কাজ করতে পারব।

রোববার সিসিবিভিওর আয়োজনে এবং ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড জার্মানীর সহায়তায় সিভিল সার্জন কনফারেন্স কক্ষে সিভিল সার্জন ও স্বাস্থ্য বিভাগের সাথে নাগরিক সমাজ, সাংবাদিক, রক্ষাগোলা সমন্বয় কমিটি’র মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিসিবিভিও’র সভাপতি প্রফেসর আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিসিবিভিও’র নির্বাহী প্রধান ও রক্ষাগোলা মডেলের গবেষক বীর মুক্তিযোদ্ধা সারওয়ার-ই-কামাল, গোদাগাড়ী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু মাসুদ খান ও রক্ষাগোলা সমন্বয় কমিটির সভাপতি সরল এক্কা।

এছাড়াও নাগরিক সমাজের প্রতিনিধিবৃন্দ, সাংবাদিক ও রক্ষাগোলা সমন্বয় কমিটির নৃতাত্ত্বিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিসিবিভিও’র মনিটরিং ও আইটি কর্মকর্তা মোঃ শাহাবুদ্দিন। সভায় প্রবন্ধ পাঠ করেন সিসিবিভিও’র প্রশিক্ষণ ও সাংস্কৃতিক কর্মকর্তা সৌমিক ডুমরী। মতবিনিময় সভায় সিসিবিভিও’র পক্ষে উপস্থিত ছিলেন সিসিবিভিও’র সমন্বয়কারী আরিফ ইথার, উর্দ্ধতন হিসাবরক্ষক এ.এইচ.এম তারিক।