ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ১০:৩৫ অপরাহ্ন

শিরোনাম

নাটোরে শিশু ধর্ষণ ও হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

  • আপডেট: Thursday, September 19, 2024 - 7:15 pm

নাটোর প্রতিনিধি: নাটোর শহরের বনবেলঘড়িয়া এলাকার ৬ষ্ঠ শ্রেণির এক স্কুল শিক্ষার্থী অপহরণ, গণধর্ষণ ও হত্যার পর মরদেহ গুম করার দায়ে তিন যুববকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

এসময় দণ্ডপ্রাপ্ত সকলকে ৬০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এই রায় ঘোষণা করেন।

বিচারক রায় ঘোষণা সময় আদালতে দণ্ডপ্রাপ্ত সকলেই অনুপস্থিত ছিল। দণ্ডপ্রাপ্তরা হলেন, নাটোর শহরের বনবেলঘড়িয়া এলাকার নুর ইসলামের ছেলে সেলিম হোসেন, আলতাফ হোসেনের ছেলে শরিফুল ইসলাম শরিফ ও আরশেদ আলীর ছেলে মনির হোসেন।

আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট আনিছুর রহমান মামলার এজাহার সূত্রে জানান, ২০১৬ সালের ২৯ মে সন্ধ্যায় ওই শিশু শিক্ষার্থী জরুরি কাজে বাড়ি থেকে বের হলে সেলিম হোসেন ও তার সহযোগিরা শিক্ষার্থীকে অপহরণ করে একটি মাইক্রো বাসে তুলে নিয়ে চলে যায়।

এরপর বিষয়টি জানাজানি হলে ওই শিক্ষার্থীর পরিবার থেকে সেলিম হোসেনসহ অন্যান্যদের পরিবারের সদস্যদের জানালে তারা কোন সহযোগিতা না করে হুমকি ধামকি দেয়। এ ঘটনায় শিক্ষার্থীর মা বাদী হয়ে ৪ জনের নামসহ অজ্ঞাত ২/৩ জনকে অভিযুক্ত করে নাটোর সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর পুলিশ অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করেন। দীর্ঘ ৮ বছর মামলার স্বাক্ষ্য প্রমান গ্রহন শেষে অভিযুক্তদের অনুপস্থিতিতেই এই রায় ঘোষণা করেন আদালতের বিচারক। জরিমানার অর্থ ভিকটিমের পরিবার পাবে বলে রায়ে উল্লেখ করা হয়।