ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৩:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম

ছাত্র আন্দোলনে রাজশাহী জেলার শহিদ-আহত পরিবারের সাথে মতবিনিময়

  • আপডেট: Tuesday, September 17, 2024 - 7:55 pm

স্টাফ রিপোর্টার: জুলাইয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আহত ও নিহতদের রাষ্ট্র্রীয় স্বিকৃতি দাবিসহ যাদের মরদেহ এখনও মেলেনি তাদের নাম উদ্ধার ও তদন্ত কমিটি করে শহিদদের তথ্য বের করার দাবি জানিয়েছেন সমন্বয়ক মাহিন সরকার।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ধারাবাহিক কর্মসূচির মধ্যে রাজশাহী জেলার শহিদও আহত পরিবারের সাথে মতবিনিময় সভায় এ দাবি জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মাহিন সরকার।

গত সোমবার সাড়ে ৪ টায় রাজশাহী মেডিক্যাল কলেজ অডিটোরিয়ামে প্রধান অতিথির বক্তব্যে মাহিন বলেন, নতুন বাংলাদেশ কেমন হবে- এটা নিয়ে যদি কোনো আলোচনা হয়, তাহলে সবার আগে প্রাধান্য দিতে হবে আন্দোলনে আহতদের ও নিহতদের পরিবারের সদস্যকে। এছাড়া দ্রুত গুম হওয়া আন্দোলনকারীদের মরদেহ উদ্ধার করে পরিবারের সদস্যদের কাছে বুঝিয়ে দিতে হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক রাশেদ রাজনের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক কুররাতুল আইন কানিজ, আব্দুল্লাহ আল মাহমুদ মেহেদী, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়, বুয়েট, বিইউপি, এনএসইউ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৩২ জন সমন্বয়ক উপস্থিত ছিলেন।

এছাড়াও রাজশাহী জেলার আন্দোলনে আহত ১২০ জন আন্দোলনকারী এবং নিহত দুই সদস্যের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।