ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ১০:০১ অপরাহ্ন

শিরোনাম

পুলিশকে বদলির ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে যুবক গ্রেপ্তার

  • আপডেট: Tuesday, September 3, 2024 - 9:32 pm

অনলাইন ডেস্ক: রাজশাহীর গোদাগাড়ী থানার এক কনস্টেবলকে বদলির ভয় দেখিয়ে প্রতারণার মাধ্যমে ১০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গত সোমবার রাজশাহী জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল দিনাজপুরের বিরামপুর থানার প্রয়াগপুর গ্রাম থেকে তাঁকে গ্রেপ্তার করে রাজশাহী আনা হয়। প্রতারণার মামলার পর গতকাল মঙ্গলবার দুপুরে তাঁকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৭ আগস্ট দুপুরে আলামিন সরকার (৩৯) নিজেকে পুলিশ সদর দপ্তরের প্রশাসন শাখার কর্মকর্তা হাবিবুর রহমান পরিচয়ে গোদাগাড়ী থানার ডিউটি অফিসারকে জানান যে, তাদের থানার অনেককে ব্যাটালিয়ন পুলিশে বদলি করা হয়েছে। বদলি বাতিল করতে চাইলে তাঁর কাছে টাকা পাঠাতে হবে। তিনি সবার বদলি আদেশ বাতিলের ব্যবস্থা করবেন।

এই খবর গোদাগাড়ী থানায় ছড়িয়ে পড়লে পুলিশ কর্মকর্তা ও কনস্টেবলদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ খবর জানতে পেরে আলামিনের দেওয়া মোবাইল ফোন নম্বরে কনস্টেবল আজিম ১০ হাজার টাকা বিকাশ করে পাঠিয়ে দেন। থানার কর্মকর্তা ও কনস্টেবলদের মধ্যে বিষয়টি নিয়ে সন্দেহ হলে তারা তথ্য প্রযুক্তির সহায়তায় প্রতারকের অবস্থান শনাক্ত করেন।

গতকাল সোমবার সকালে রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের একটি দল দিনাজপুর জেলার বিরামপুর থানা-পুলিশের সহায়তায় আলামিন সরকারকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে আনা হয়।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, আলামিন সরকারের বিরুদ্ধে প্রতারণার মামলা করেছেন কনস্টেবল আজিম। এই মামলার আসামি হিসেবে তাকে মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ওসি জানান, আলামিনের প্রতারণার ঘটনা এটাই প্রথম নয়। এর আগেও সে বিভিন্নভাবে বিভিন্ন জনকে প্রতারণা করে টাকা পয়সা হাতিয়েছেন। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মাদক ও প্রতারণা আইনে একাধিক মামলা রয়েছে।