ঢাকা | সেপ্টেম্বর ১৪, ২০২৪ - ৪:৫৯ অপরাহ্ন

পদ্মায় নিখোঁজ ৪ শ্রমিকের মরদেহ উদ্ধার, দাফন সম্পন্ন

  • আপডেট: Tuesday, September 3, 2024 - 7:10 pm

স্টাফ রিপোর্টার: পদ্মা নদীতে নৌকা ডুবে নিখোঁজ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। গত সোমবার রাতে ও মঙ্গলবার ভোরে ঘটনাস্থল থেকে দুই কিলোমিটার দূরে চরখানপুর নদী থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

এর আগে গত রোববার সন্ধ্যা সাড়ে ৭ টার সময় শহরের ওপারে চর মাঝারদিয়াড় সংলগ্ন পদ্মা নদীতে এ নৌকাডুবির দুর্ঘটনা ঘটে। পরদিন ভোরে উদ্ধার অভিযানে নামে রাজশাহী ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

এই চারজন হলেন পবা উপজেলার চর মাঝারদিয়াড় গ্রামের এনামুল হকের ছেলে মোহাম্মদ রাজু (২২), খলিলের ছেলে মোহাম্মদ আলী (৩৮), এন্তাজুল হকের ছেলে সবুজ (২০) ও আবুল কালামের ছেলে ফারুক (১৯)।

তাদের মধ্যে প্রথম দুজনকে গতকাল রাত ১০টার দিকে পদ্মা নদীঘেঁষা সীমান্তবর্তী খানপুর গ্রামের নদী থেকে স্থানীয় বাসিন্দারা উদ্ধার করেন। গতকাল ভোরে একই জায়গা থেকে অপর দুজনকে উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার ভোরে নৌকায় করে ১৬ জন শ্রমিক পদ্মার মধ্যচরে কাজে গিয়েছিলেন। কাজ শেষে সন্ধ্যায় তাঁরা একটি ডিঙি নৌকায় বাড়িতে ফিরছিলেন। চর মাঝারদিয়াড় ঘেঁষে যাওয়া পদ্মা নদীর তীরে এসে নৌকাটি ডুবে যায়। এ সময় ১২জন শ্রমিক সাঁতার কেটে পাড়ে ওঠেন।

বাকি চারজন সাঁতার জানতেন না, তারা তলিয়ে যান। তখন সঙ্গে থাকা অন্য শ্রমিকেরা অনেক চেষ্টা করেও নিখোঁজ ব্যক্তিদের উদ্ধার করতে পারেননি। পরে বিষয়টি রাজশাহী সদর ফায়ার সার্ভিসকে জানানো হয়।

তবে ফায়ার সার্ভিস রাতের দিকে পদ্মা নদী পার হয়ে ঘটনাস্থলে যেতে পারেনি। পরে গত সোমনার সকাল সাড়ে ৬টার দিকে তারা উদ্ধার অভিযান শুরু করে। কিন্তু প্রচণ্ড স্রোতের কারণে বেলা ১১টার দিকে উদ্ধার অভিযান স্থগিত করে ফায়ার সার্ভিস।

পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোহাম্মদ হাসনাত বলেন, সোমবার রাতে ও মঙ্গলবার ভোরে নিখোঁজ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে তাঁদের জানাজা শেষে দাফন করা হয়েছে। জেলা প্রশাসন থেকে তাদের প্রত্যেক পরিবারকে সহায়তা করা হবে।