ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ৯:৫৩ অপরাহ্ন

শিরোনাম

রাজশাহীর বিসিক শিল্প মালিক সমিতি’র উদ্যোগে ত্রান নিয়ে টুংগুরচরে গমন

  • আপডেট: Wednesday, August 28, 2024 - 7:00 pm

স্টাফ রিপোটার: বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা দিতে নোয়াখালির টুংগুরচরে রওনা হয়েছে রাজশাহীর বিসিক শিল্প নগরীর বিসিক শিল্প মালিক সমিতি’র একটি দল।

 বুধবার রাতে বন্যাদুর্গতদের পাশে সল্পপরিসরে আর্থিক সহায়তা এবং খাদ্যসামগ্রী নিয়ে রওনা হয়েছে ১৫ সদস্য বিশিষ্ট এই দলটি। এই কর্মসুচি সফল ভাবে পরিচালনা জন্য দলটি রওনা হওয়ার প্রক্কালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি লিয়াকত আলী, বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি সাজ্জাদ আলী সুমন, সহসভাপতি হাজি অবদুল মালেক, সাধারণ সম্পাদক সৈয়দ আহমেদ জাকী, কোষাধক্ষ্য ও এ জি প্লাষ্টিক ইন্ড্রাষ্ট্রি এবং এ জি প্রিন্টিং এ্যান্ড প্যাকেজিং ইন্ড্রাষ্ট্রি’র পরিচালক আবদুল গনি, ওয়েমেন ইন্টারপ্রেনিয়র এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ রাজশাহী (ওয়েব) এর সভাপতি অঞ্জুমান আরা লিপি, প্রাণ গ্রুপ রাজশাহীর এজিএম সাইদুর রহমান, মঞ্জু হাসপাতাল এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক মিঠুন কুমার, সামাজিক সংগঠন ছোট্টস্বপ্ন এর এলামনাই সভাপতি শামীমা সুলতানা মায়া, স্যোসাল মিডিয়া গ্রুপ বাঁধনহারা’র এডমিন জান্নাত মালিহাসহ এ জি পরিবারের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারিরা।

এ জি পরিবারের পরিচালক আবদুল গনি জানান, গত কয়েকদিনের বন্যায় নোয়াখালী, ফেনী ও কুমিল্লা জেলার লাখ লাখ মানুষ পানিবন্ধী হয়ে পড়েছে। তার ধারাবাহিকতায় বিসিকি রাজশাহী শিল্প নগরীর বিভিন্ন প্রতিষ্ঠানের সমন্বয়ে এই ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য নোয়াখালী জেলার লক্ষিপুর ইউনিয়নের টুংগুরচর এলাকার বানভাসি প্রায় দেড় হাজার মানুষের জন্য শুকনা খাবারের বস্তা ও কিছু পরিমানের নগদ অর্থ প্রদান করার ব্যবস্থা করা হয়েছে। এর মধ্যে রয়েছে জরুরী ওষুধ, স্যালাইন, শুকনা খাবার চিড়া, মুড়ি, টোষ্ট বিস্কুট, মুড়ির লাড্ডু, বাতাসা, লবন, চাউল, গ্যাস লাইট, মোমবাতি, শিশুদের জন্য সুজি, গুড়া দুধ, চিনি, নারীদের জন্য শাড়ী, থ্রিপিস, স্যানেটারি ন্যপকিন সহ অন্যান্য জরুরী সামগ্রী।

বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা দিতে এগিয়ে এসেছে বিসিক শিল্প নগরীর শিল্প মালিক সমিতি, বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতি, উইমেন ইন্টারপ্রেনিয়র এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ রাজশাহী (ওয়েব) এর পৃষ্টপোষকতায় এই উদ্যোগ গ্রহণ করা হয়। এ জি প্লাষ্টিক ইন্ড্রাষ্ট্রি এবং এ জি প্রিন্টিং এ্যান্ড প্যাকেজিং ইন্ড্রাষ্ট্রি’র সার্বিক ব্যবস্থাপনায় বন্যার্তদের সহযোগিতায় অংশ নেয় প্রাণ গ্রুপ, মঞ্জু হাসপাতাল এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, সামাজিক সংগঠন ছোট্ট স্বপ্ন, স্যোসাল মিডিয়া গ্রুপ বাঁধনহারা’র সদস্যরা।