ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৩:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম

রাজশাহীতে ৪ সাংবাদিকের বিরুদ্ধে মামলা

  • আপডেট: Wednesday, August 28, 2024 - 9:10 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলামসহ চার সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে। ১ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে গত মঙ্গলবার নগরীর বোয়ালিয়া থানায় মামলাটি করা হয়। মামলার বাদী মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক বজলুর রহমান মন্টু।

আসামিরা হলেন- দৈনিক কালের কণ্ঠের রাজশাহী ব্যুরো প্রধান ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, জিটিভির রাজশাহী প্রতিনিধি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, দৈনিক করতোয়ার রাজশাহী প্রতিনিধি রোজিনা সুলতানা ও স্থানীয় দৈনিক উপচার পত্রিকার সাংবাদিক আসগর আলী সাগর। মামলায় অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০২২ সালের ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ হয়। এটি বিএনপির নিজস্ব সমাবেশ হওয়ায় সব ক্ষেত্রে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি ব্যবহার করা হয়।

সমাবেশকে সফল করতে সাংবাদিকদের জন্য মিডিয়া কার্ড ইস্যু করা হয়। অধিকাংশ সাংবাদিক স্বতঃস্ফূর্তভাবে এই কার্ড গ্রহণ করেন। এজাহারে আরও বলা হয়েছে, সমাবেশের আগের দিন দুপুরে নগর বিএনপির কার্যালয় থেকে এই কার্ড বিতরণ করা হয়। বাদী বজলুর রহমান মন্টু মামলার আসামিদের কার্ড দিলে তারা তা গ্রহণ না করে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। এতে রাজি না হলে আসামিরা তাকে হত্যার হুমকি দেন।

এ ছাড়া তারা দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ‘খুনি’ ও ‘সাজাপ্রাপ্ত’ আসামিসহ আরও বিভিন্ন ধরনের মানহানিকর বক্তব্য দেন। এসব বক্তব্য তারা নিজ নিজ আইডি থেকে সামাজিক যোগাযোগমাধ্যমেও প্রচার করেন বলে অভিযোগ করা হয়েছে। বোয়ালিয়া থানার ওসি এসএম মাসুদ পারভেজ এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, এসআই তাজউদ্দিন আহমেদকে মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত শেষে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।