ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৭:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম

সাবেক প্রতিমন্ত্রী শাহরিয়ারসহ ৮৯ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

  • আপডেট: Sunday, August 25, 2024 - 9:00 pm

স্টাফ রিপোর্টার: সাবেক পররাষ্ট প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ আসনের সাবেক এমপি শাহরিয়ার আলমসহ ৮৯ জনের নামে চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

রোববার দুপুরে বাঘা থানায় মুখলেছুর রহমান মুকুল নামের এক ব্যক্তি মামলাটি দায়ের করেন। মামলায় ৩৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০ জনকে আসামি করা হয়েছে। আসামিদের মধ্যে সাবেক এমপি শাহরিয়ার আলমের ব্যক্তিগত সহকারী সিরাজুল ইসলামের নামও রয়েছে।

বাদী তাঁর এজাহারে উল্লেখ করেছেন, গত ৩ আগস্ট রাত ১০টার দিকে আসামি সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, আড়ানী ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, শাহরিয়ারের ব্যক্তিগত সহকারী সিরাজুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রোকনুজ্জামান রিন্টুসহ ৩৯ জন আসামি বাদী রফিকুলের পথরোধ করে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে।

এসময় বাদী চাঁদা দিতে অস্বীকার করলে আসামিরা তাঁর নিকট থেকে ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এরপর বিষয়টি নিয়ে বাড়াবাড়ি করা হলে আসামিরা বাদীকে হত্যার হুমকি দিয়ে ঘটনাস্থল থেকে চলে যায়।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বাক্কার সিদ্দিক মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তবে আসামিরা সকলেই পলাতক রয়েছে।