ঢাকা | সেপ্টেম্বর ১৭, ২০২৪ - ১:০৪ পূর্বাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরও ৭ হল প্রাধ্যক্ষের পদত্যাগ

  • আপডেট: Thursday, August 15, 2024 - 9:55 pm

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আরও সাতটি হলের প্রাধ্যক্ষ ও ২৪ জন আবাসিক শিক্ষক পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

পদত্যাগ করা হল প্রাধ্যক্ষরা হলেন, বেগম রোকেয়া হলের জয়ন্তী রানী বসাক, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ফারজানা কাইয়ুম কেয়া, রহমতুন্নেসা হলের হাসনা হেনা, শহীদ জিয়াউর রহমান হলের মো. নাসিরুদ্দিন, বেগম খালেদা জিয়া হলের হোসনে আরা খানম, মন্নুজান হলের রাশিদা খাতুন এবং তাপসী রাবেয়া হলের জুয়েলী বিশ্বাস।

এ ছাড়া রোকেয়া হলের পাঁচজন, শহীদ জিয়াউর রহমান হলের চারজন, তাপসী রাবেয়া হলের চারজন, মন্নুজান হলের চারজন, বেগম খালেদা জিয়া হলের তিনজন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের দুজন, রহমতুন্নেসা হলের দুজনসহ মোট ২৪ জন আবাসিক শিক্ষক পদত্যাগ করেছেন।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসান গণমাধ্যমকে বলেন, ব্যক্তিগত কারণেই অধিকাংশ প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষক পদত্যাগ করেছেন। এর আগে গত মঙ্গলবার তিন হলের প্রাধ্যক্ষ ও পাঁচজন আবাসিক শিক্ষক পদত্যাগ করেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য সুলতান-উল-ইসলাম ও হুমায়ুন কবীর, প্রক্টর আসাবুল হকসহ বর্তমান প্রশাসনের ৩১ জন ঊর্ধ্বতন কর্মকর্তা পদত্যাগ করেছেন।

সব মিলিয়ে এখন পর্যন্ত বর্তমান প্রশাসনের মোট ৬৯ জন ব্যক্তি পদত্যাগ করলেন। রেজিস্ট্রার তারিকুল হাসান ও সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।