ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ৭:০০ পূর্বাহ্ন

শিরোনাম

রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমাবেশ

  • আপডেট: Thursday, August 15, 2024 - 10:00 pm

স্টাফ রিপোর্টার: ফ্যাসিবাদের কবর রচনা ও বাংলার ছাত্র-জনতার ঐতিহাসিক বিজয়ের বিরুদ্ধে দেশীয় ও আন্তর্জাতিক সব ধরনের ষড়যন্ত্র রুখে দেওয়ার আহ্বান জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। তারা নগরীর বিভিন্ন স্থান থেকে রোড মার্চও করেন।

বৃহস্পতিবার রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে সমাবেশ থেকে তারা এই ঘোষণা দেয়।

এর আগে বেলা ১১টা থেকে নগরীর তালাইমারী, রেলগেট ও সিঅ্যান্ডবি মোড় থেকে মিছিল নিয়ে আসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ। জিরোপয়েন্টে এসে সমাবেশ করে। দুপুর দেড়টার দিকে এই সমাবেশ শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, এই বাংলার মাটিতে আর কখনো স্বৈরাচারী শাসনের উত্থান হতে দেওয়া যাবে না। আর কখনও রাজপথে আওয়ামী লীগ সন্ত্রাসের দ্বারা বাংলার রাজপথ রক্তে রঞ্জিত হতে দেওয়া যাবে না। বাংলার মাটিতে আওয়ামী লীগ সন্ত্রাসীদের ১৫ আগস্ট পালন করতে দেওয়া যাবে না। এখন থেকে জুলাই আগস্ট মাস হবে ছাত্র-জনতার শোকের মাস। বাংলার রাজপথ থেকে ছাত্র-জনতার রক্তের দাগ এখনও শুকায়নি।

বক্তারা আরও বলেন, শেখ হাসিনা দিল্লিতে বসে বাংলাদেশকে নিয়ে গভীর ষড়যন্ত্রের চেষ্টা চালাচ্ছে, সনাতন ধর্মাবলম্বীদের উসকে দিয়া বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা চালাচ্ছে। এই দেশ হিন্দু মুসলমান সকল ধর্মের এখানে কোন ভেদাভেদ নাই। ছাত্র-জনতার রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা,এই স্বাধীনতা কোনো নির্দিষ্ট ব্যক্তি বা কোন নির্দিষ্ট দলের না এই স্বাধীনতা বাংলাদেশের মানুষের এই স্বাধীনতা রক্ষা করতে হবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক গোলাম কিবরিয়া মোহাম্মদ মেশকাত চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক সালাউদ্দিন আম্মার। এসময় রাজশাহী কলেজ সমন্বয়ক আব্দুর রহিমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সমন্বয়করা উপস্থিত ছিলেন।