ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৫:৩৯ অপরাহ্ন

শিরোনাম

শিল্পনগরী রাজশাহীর নিরাপত্তা বিষয়ে আলোচনা সভা

  • আপডেট: Tuesday, August 13, 2024 - 9:00 pm

স্টাফ রিপোর্টার: বর্তমান অস্থিতিশীল পরিস্থিতিতে চরম নিরাপত্তাহিনতায় ভুগছে রাজশাহী শিল্পনগরী বিসিক।

দুস্কৃতিকারীরা বিসিক পুলিশ ফাঁড়ির মালামাল লুট ও পুড়িয়ে দেয়।

এতে করে শিল্পনগরীতে পুলিশ বাহিনী না থাকায় শিল্পনগরীতে প্রায় চুরি ও ডাকাতির ঘটনা ঘটছে।

এ অবস্থায় বিসিক শিল্পনগরীর প্রতিষ্ঠানগুলোকে কিভাবে নিরাপত্তা দেয়া যায় সে বিষয়ে রেশম শিল্প মালিক সমিতির সাথে ক্ষুদ্র ও কুটির শিল্প বিসিক রাজশাহী জেলা কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প বিসিক রাজশাহী জেলার ডিজিএম শামীম হোসেন। সভা পরিচালনা করেন বিসিকের স্টেট অফিসার আনোয়ারুল আযীম।

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি মো: লিয়াকত আলী, বিসিক শিল্পনগরী শিল্প মালিক সমিতির সভাপতি হাসেন আলী. নাসিব সভাপতি বেলাল আহমেদ, রেশম শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল কাদের মুন্না, বিসিক মালিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আহমেদ জাকি, সহসভাপতি নাজমুল হক নান্টু, সাংগঠনিক সম্পাদক রফিক হাসান লালচান, যুগ্ম-সাধারণ সম্পাদক সেলিম আলী রাহী, প্রকাশনা সম্পাদক রেজাউল করিম রাজা, কোষাধক্ষ শাহ শরিফুল আলম,ফয়সাল হোসেন, আমিনুল ইসলাম বাবু, মেরাজউদ্দিন, শাহিনুর রহমান, আমিনুল ইসলাম জিয়াসহ সমিতির অন্যান্য সদস্যবৃন্দ।

সভায় বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতি ও বিসিক শিল্প মালিক সমিতির যৌথ সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রতিটি প্রতিষ্ঠান থেকে ৫জন করে সদস্য নিয়ে নিজনিজ প্রতিষ্ঠানের সামনে লাঠি ও বাঁশি নিয়ে পাহারা দেয়ার সিদ্ধান্ত গ্রহন করা হয়। তারা অব্যাহত ভাবে সিদ্ধান্ত অনুযায়ি পাহারা দিয়ে আসছেন বলে সভায় উল্লেখ করা হয়।