ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ১১:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম

নওহাটায় আ’লীগ নেতাকর্মীদের বাড়িতে কাফনের কাপড়, গোলাপ জল

  • আপডেট: Tuesday, August 13, 2024 - 9:45 pm

স্টাফ রিপোর্টার: নওহাটা পৌর এলাকায় ১০জন আওয়ামী লীগ নেতাকর্মীর বাড়িতে কাফনের কাপড় ও গোলাপ জল রেখে গেছে দুর্বৃত্তরা। এতে আতঙ্ক বিরাজ করছে এলাকাজুড়ে।

যাদের বাড়িতে কাফনের কাপড় রাখা হয়েছে সেই আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে রয়েছেন নওহাটা পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি টিকরীপাড়া গ্রামের আব্দুল বারী খান, বাগসারা গ্রাামের ছাত্রলীগ নেতা মারুফ, বসন্তপুর গ্রামের যুবলীগ নেতা হাফিজ, পলাশ, রাব্বি এবং পিল্লাপাড়া এলাকার রবিউল ও শ্রীপুর গ্রামের সোহাগ। এছাড়া পাইকপাড়ায় ৪টি কাপড় এক সংগে রাখা হয়।

আওয়ামী লীগ নেতা রবিউল জানান, তিনি নওহাটা পৌর আওয়ামী যুবলীগের ২ নম্বর ওয়ার্ড সভাপতি। আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থাকায় ভয়ভীতি দেখানো ও আতঙ্কিত করার উদ্দেশ্যে এই ধরনের জঘন্য কাজ করা হয়েছে। তিনি আরও জানান, সকালে ঘুম থেকে উঠে দেখতে পান জানালার সামনে একটি লাল শপিং ব্যাগ ঝুলছে। ব্যাগটির ভেতরে এক টুকরো সাদা কাফনের কাপড়ে লাল রং দিয়ে ক্রস চিহ্ন ছিলো।

নওহাটা পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল বারী খান বলেন, মসজিদ থেকে ফজরের নামাজ পড়ে বাড়ি এসে দেখি বাড়ির গেটে কেবা কারা সাদা কাপড়ের টুকরা ও গোলাপজল রেখে গেছে। পরে শুনি এলাকায় আরো কয়েকজনের বাড়িতে এভাবে কাফনের কাপড় রাখা হয়েছে। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কারা একাজ করেছে বিষয়টি তদন্ত হওয়া প্রয়োজন।

এ বিষয়ে জানতে চাইলে পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোহাম্মদ হাসনাত বলেন, ‘বিষয়টি আমাদের নজরে এসেছে। কে বা কারা কাফনের কাপড় দিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করছে তা উদ্ঘাটনে কাজ চলমান রয়েছে। এলাকাবাসীকে আতঙ্কিত না হয়ে ধৈর্য ধারনের অনুরোধ করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষায় উপজেলায় সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে।’