ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৪:১৩ পূর্বাহ্ন

শিরোনাম

নগরীতে মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশ, সহযোগিতায় শিক্ষার্থীরা

  • আপডেট: Monday, August 12, 2024 - 9:32 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর ১২ টি থানায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এরই মধ্যে থানার কার্যক্রম অনেকটাই স্বাভাবিক হতে শুরু করেছে।

সোমবার সকাল থেকে থানার পাশাপাশি রাজশাহীর অধিকাংশ মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশ ও সার্জেন্টদের দায়িত্ব পালন করতে দেখা গেছে। এ সময় দায়িত্বরত ট্রাফিক পুলিশ ও সার্জেন্টদেরকে সহযোগিতা করতে দেখা গেছে শিক্ষার্থী ও আনসার সদস্যদের। এতে করে নগরীর রাস্তাঘাটগুলোতে শৃঙ্খলা ফিরতে শুরু করেছে।

পুলিশ জানায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান উপদেষ্টা স্বাধীন পুলিশ কমিশন গঠনের প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেছেন, পুলিশকে যেন আর রাজনৈতিকভাবে ব্যবহার না করা হয়, সেটি নিশ্চিত করা হবে। সেই সঙ্গে অন্যান্য দাবিগুলো পূরণ করা হবে। এই প্রতিশ্রুতি পেয়ে পুলিশ কাজে যোগদান করেছে। পুলিশ কাজে ফেরায় মানুষের মধ্যে অনেকটা স্বস্তি ফিরে এসেছে।

রাজশাহী সিএন্ডবির মোড়ে জনৈক বলেন, বেশ কয়েকদিন পুলিশ না থাকায় সামাজিক নিরাপত্তা নিয়ে অনেক চিন্তিত ছিলাম। রাস্তায় পুলিশ দেখার পর অনেকটাই আতাংক মুক্ত হয়েছি। অপর পথচারী জানান,সড়কের শৃঙ্খলার পাশাপাশি প্রত্যেক পুলিশ সদস্যকে শৃঙ্খলের মধ্যে আসতে হবে। তারা যেন এখন থেকে জনগণের জন্য কাজ করে। কারণ সমাজে আমাদের বসবাস করতে হলে পুলিশের প্রয়োজনের কোন বিকল্প নেই। তাই অতীতের ঘটনা না স্মরণ করে পুলিশকে নতুন করে কাজ করার সুযোগ দিতে হবে।

পুলিশের কাজে ফেরার বিষয় নিয়ে মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার হেমায়েতুল ইসলাম জানান,এরই মধ্যে সকল পুলিশ সদস্য বিভিন্ন থানার পাশাপাশি সড়কেও কাজ করছেন। পুলিশ বাহিনী মানুষের আশা আকাঙ্ক্ষা পূরণে কাজ করবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।