ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৯:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম

রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্রনেতা রায়হানের জানাজা সম্পন্ন

  • আপডেট: Friday, August 9, 2024 - 9:12 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে বৃষ্টি উপেক্ষা করে আলী রায়হানে জানাজায় অংশ নেয় হাজারো মানুষ।

শুক্রবার বিকেল ৩টা ২০ মিনিটে রাজশাহী কলেজ মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। এতে জেলার সর্বস্তরের মানুষ অংশ নেন।

আলী রায়হান রাজশাহী কলেজের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের পড়াশোনা শেষ করেছেন। তিনি রাজশাহী মহানগর শিবিরের সাংগঠনিক সম্পাদক ছিলেন। তার বাসা রাজশাহীর তাহেরপুর এলাকায়।

স্থানীয়রা জানায়, ৫ আগস্ট অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে শিক্ষার্থীরা রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিল নিয়ে রাজশাহী আলুপট্টি এলাকার দিকে যান। শিক্ষার্থীরা রাজশাহীর মহানগর আওয়ামী লীগের অফিস সংলগ্ন এলাকায় গেলে আওয়ামী লীগ নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়। এসময় গুলিবিদ্ধ হয় আলী রায়হান। পরে তিনদিন রাজশাহী মেডিকেল কলেজের আইসিইউতে চিকিৎসাধীন থাকার পর গত বৃহস্পতিবার সন্ধ্যায় মারা যান।

আলী রায়হানের জানাজায় অংশ নিয়ে জামায়াত ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেন, শিক্ষার্থীরা জালেম সরকারের হাত থেকে বাংলাদেশ মুক্ত করেছে। এখন যদি কেউ আবারও বাংলাদেশে দুর্নীতি ও নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করে তাহলে দেশের ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাত তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

জনগণ যাদের ফুলের মালা দিয়ে বরণ করতে পারে তাদের দেশ ছাড়াও করতে পারে। এসময় ইসলামী ছাত্র শিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম, বিএনপির রাজশাহী মহানগরের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. শফিকুল হক মিলন এবং রাজশাহীর জামায়াত ও শিবিরের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।