ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ১০:১৭ অপরাহ্ন

নওহাটায় দুইদিনে ৬ ডাকাত আটক: আতঙ্কে কাটছে রাত

  • আপডেট: Friday, August 9, 2024 - 9:55 pm

স্টাফ রিপোর্টার: রাত হলেই পবা উপজেলার নওহাটাসহ বিভিন্ন এলাকায় ডাকাত আতঙ্কে কাটছে নির্ঘুম রাত।

পুলিশ না থাকায় দুর্বৃত্তদের দৌরাত্ম্য বেড়েছে। সরকার পতনের পর থেকে চুরি-ডাকাতি ঠেকাতে গত চারদিন ধরে অনেকে রাত জেগে বাড়িঘর-ব্যবসা প্রতিষ্ঠান পাহারা দিচ্ছেন। গত ২ দিনে নওহাটায় ৬ ডাকাত আটক করে এলাকাবাসী। হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও অস্ত্র লুটের পর রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সকল থানা ভবন ও ফাঁড়ি এখন কার্যত পুলিশ শূন্য।

এ সুযোগে উপজেলায় বিভিন্ন স্থানে চুরি-ডাকাতি, ছিনতাই ও লুটপাটের অভিযোগ আসছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। গত বৃহস্পতিবার (৮ আগস্ট) দিবাগত গভীর রাতে নওহাটা বাজারের পিল্লাপাড়া এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাতকে এবং গতকাল শুক্রবার ভোরে বাগসারা এলাকায় ১ ডাকাতকে আটক করে গণপিটুনি দিয়ে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেন স্থানীয়রা।

এ বিষয়ে বাগসারা এলাকার বাসিন্দা শিমুল জানান, বৃহস্পতিবার রাত একটার দিকে ডাকাতদলের কয়েকজন সদস্য বাগসারা এলাকায় জড়ো হওয়ার বিষয়টি টের পেয়ে স্থানীয়রা সেনাবাহিনীর টহল টিমকে খবর দেয়। এসময় একজনকে আটক করে সেনা সদস্যদের হাতে তুলে দেয়া হয় বলে শুনেছি।

নওহাটা পিল্লাপাড়া এলাকার বাসিন্দা আতাউর জানান, বৃহস্পতিবার রাত ৩টার দিকে ডাকাত দলের কয়েকজন সদস্য এলাকায় ডাকাতি করতে এলে মসজিদের মাইকে ঘোষণা দেয়া হয়। এলাকাবাসী তাদের ধাওয়া দেয়।

এসময় ৫ জনকে আটক করে সেনাবাহিনীর টহল টিমের হাতে তুলে দেয়া হয়।