ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৪:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম

করজোড়ে ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী পলক

  • আপডেট: Friday, August 2, 2024 - 11:00 pm

নাটোর প্রতিনিধি: ইন্টারনেট ব্যাহত হওয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব প্রতিরোধে ব্যর্থ হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, সকল ব্যর্থতার দায় তাঁর।

জাতীয় শোক দিবস স্মরণে সিংড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা, দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে এসব কথা বলেন পলক। শুক্রবার সিংড়ায় পলকের নিজ বাসভবনে এই মোনাজাত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পলক বলেন, ‘শেখ হাসিনা আমাকে তিনবার সংসদে নিয়েছেন। আমাকে চলনবিল থেকে সিলিকন ভ্যালি পর্যন্ত কাজ করার সুযোগ করে দিয়েছেন। আমার যে দায়, আমার যে ব্যর্থতা, সেটার দায় এবং দায়িত্ব আমি নিজের কাঁধে নিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি কোনো শাস্তি অথবা আমাকে যেকোনো সিদ্ধান্ত দেয় সেটা আমি মাথা পেতে নেব।’

পলক বলেন, আমাদের দেশে ৫ কোটি ছাত্রছাত্রী রয়েছেন। আমাদের যদি কোনো ভুল হয়, অপরাধ হয়, তাহলে সে ভুলের শাস্তি বা সংশোধনের সুযোগ আপনারা আমাদেরকে দিবেন। দয়া করে আপনারা জননেত্রী শেখ হাসিনাকে ভুল বুঝবেন না। শেখ হাসিনা যদি নিরাপদ না থাকে, তাহলে বাংলাদেশ নিরাপদ থাকবে না।

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, ‘আমার তরুণ প্রজন্মের কাছে যদি আমার কোনো ভুলত্রুটি হয়ে থাকে তাহলে আমি করজোড়ে, প্রকাশ্যে তাঁদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। ইন্টারনেট ব্যাহত হওয়া, এই সোশ্যাল মিডিয়ার গুজব প্রতিরোধে ব্যর্থ হওয়া এই সকল কিছুর দায় এবং দায়িত্ব, ব্যর্থতা আমি নিজের কাঁধে তুলে নিচ্ছি। যেকোনো সিদ্ধান্ত মেনে নেওয়ার প্রতিশ্রুতি আমি সকলের সামনে দিচ্ছি।

পলক বলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে এই ব্যর্থতা আমারও। আমার নির্বাচনী এলাকার ৮৫ হাজার ছাত্রছাত্রী তারা রাজপথে না নামলেও তারা সোশ্যাল মিডিয়াতে তাদের মতামত দিচ্ছে, আবেগ-অনুভূতি প্রকাশ করছে। সরকারের প্রতি আমাদের প্রতি তাদের মনোভাব প্রকাশ করছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুল ইসলাম, সিংড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস প্রমুখ।