ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ৮:০৭ পূর্বাহ্ন

রাজশাহীতে বিভাগীয় জয়িতাদের সংবর্ধনা

  • আপডেট: Tuesday, July 16, 2024 - 9:32 pm

স্টাফ রিপোর্টার: বর্তমান সরকার “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় ২০১৩-২০১৪ অর্থ বছর থেকে উপজেলা, জেলা, বিভাগীয় ও কেন্দ্রীয় পর্যায়ে সংগ্রামী নারীদের নির্বাচন করা হচ্ছে। এতে করে নারীরা স্বীকৃতি পাচ্ছেন। জয়িতাদের দেখে অন্যান্য নারীরাও উজ্জীবিত হচ্ছেন।

মঙ্গলবার রাজশাহী শিল্পকলা অ্যাকাডেমিতে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয় ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচারক কেয়া খান এই কথা গুলো বলেন।

রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) তরফদার মো: আক্তার জামীল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ফয়সাল মাহমুদ পিপিএম, আরএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) হেদায়েতুল ইসলাম, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ ও নারীনেত্রী শাহীন আকতার রেণী।

এছাড়াও মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক শিরিন শবনমসহ বিভিন্ন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাগণ এবং রাজশাহী বিভাগীয় কার্যালয় ও জেলা প্রশাসকের কার্যালয়ের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী জয়পুরহাট জেলার সাহেব পাড়া গ্রামের হাছনা বেগম ও রাজশাহী মহানগরের বোয়ালিয়া থানার অন্তর্গত ছোট বনগ্রাম এলাকার সোনিয়া খাতুন, শিক্ষা ও চাকরী ক্ষেত্রে সাফল্য অজর্নকারী নারী রাজশাহীর চারঘাট উপজেলার শিউলী আক্তার ও বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার জোরগাছা গ্রামের তাছলিমা, সফল জননী নারী ক্যাটাগরিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার গোলসানারা বেগম ও জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার ফরিদা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী মর্জিনা ও জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার পরিনা, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী রাজশাহী জেলার বোয়ালিয়া থানার ছোট বনগ্রাম উত্তরপাড়া মহল্লার মুহিন ( মোহনা) ও জয়পুরহাট সদর উপজেলার উত্তর জয়পুর গ্রামের আছমা বিবি মধ্যে থেকে মোট ৫জনকে বিভাগীয় জয়িতা হিসেবে নির্বাচন করা হয়।

নির্বাচিতরা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হাছনা বেগম, শিক্ষা ও চাকরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী শিউলী আক্তার, সফল জননী নারী গোলসানারা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী মর্জিনা ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী মুহিন ( মোহনা)। বক্তব্য শেষে প্রথমে ৩৫জনকে একটি সনদ, ক্রেস্ট মোট ৫০০০ করে টাকা এবং বিজয়ী ৫জনকে মোট ২৫হাজার করে টাকা, সনদ, উত্তরীও এবং ক্রেস্ট দিয়ে বিশেষভাবে সম্মাননা প্রদান করা হয়।