ঢাকা | সেপ্টেম্বর ৮, ২০২৪ - ৬:১৭ পূর্বাহ্ন

দুর্গাপুরে ছেলের বিরুদ্ধে বাবা মায়ের অভিযোগ

  • আপডেট: Monday, July 15, 2024 - 10:29 pm

দুর্গাপুর প্রতিনিধি: দুর্গাপুরে পারিবারিক জমিজমা নিয়ে বাবা মাকে অত্যাচার ও মারধরের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে ছেলের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী বাবা মা থানায় গেলে অভিযোগ নেয়নি থানার পুলিশ।

পরে নিরুপায় হয়ে বাড়ি ফিরে গেছেন বৃদ্ধ নুরুল ইসলাম মন্ডল (৭০) ও তার স্ত্রী আমেনা বেগম (৬২)। তাদের বাড়ি রাজশাহীর দুর্গাপুর উপজেলার জয়নগর ইউনিয়নের সুখানদিঘী গ্রামে। সোমবার দুপুর এ ঘটনা ঘটে। ভুক্তভোগী নুরুল ইসলাম বলেন, সোমবার দুপুর পর থানায় অভিযোগ দিতে গিয়ে দীর্ঘক্ষণ বসায় রাখে পুলিশ।

এরপরও অভিযোগ না নিয়ে আদালতে যাওয়ার পরামর্শ দেয় পুলিশ। পরে সেখান থেকে বাড়ি ফিরে আসি। নুরুল ইসলাম অভিযোগ করে বলেন, আমি একজন শারিরীক প্রতিবন্ধী। আমার তিনজন ছেলে। সবাই যার যেমন আলাদা আলাদা সংসার করেন। বড় ছেলে রহিদুল ইসলাম পল্টু জোরপূর্বক আমার অধীনে থাকা ১০ কাঠা ধানের জমি দখল করে নেয়। আমি বয়স্ক প্রতিবন্ধী মানুষ। সে জমি থেকে বছরে যা ধান পাই। আমরা স্বামী স্ত্রী সারাবছর ভাত খাই। হঠাৎ সেই জমির প্রতি আমার বড় ছেলে পল্টুর চোখ পড়ে। সে ওই জমি দখল নিতে আমাকে নানাভাবে অত্যচার শুরু করে।

সোমবার বেলা ১১ টার দিকে বড় ছেলে পল্টু এলাকা থেকে বখাটে লোকজন ভাড়া করে আমার ধানি জমিটুকু দখল করতে যায়। এ সময় আমি আমার মেজো ছেলে মিঠুকে পাঠালে পল্টু ও তার লোকজন দেশীয় অস্ত্র হাসুয়া ও লাঠিসোডা নিয়ে তাকে তাড়া করে। সে প্রাণ ভয়ে পালিয়ে গিয়ে রক্ষা পায়। এ ঘটনায় সোমবার দুপুরের পর থানায় অভিযোগ দিতে আসলে থানায় অভিযোগ নেইনি থানার পুলিশ।

এ বিষয়ে থানার দায়িত্বরত ডিউটি অফিসার কামারুজ্জামান বলেন, অভিযোগ নেই নি। এমনটা না। নুরুল ইসলাম বৃদ্ধ মানুষ। আমি বললাম আপনি বাদি না হয়ে আপনার মেজো ছেলে বাদি হয়ে অভিযোগ করুক। তারা এ বিষয়ে রাজি হলেন না। তারা বয়স্ক নুরুল ইসলামকেই বাদি করে অভিযোগ দিতে চায়। পরে অবশ্য তাদের ডাকা হয়েছিল। তারা আর থানায় আসেননি।