ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ১২:২৬ অপরাহ্ন

বাঘায় নববধূর রহস্যজনক মৃত্যু

  • আপডেট: Saturday, July 13, 2024 - 9:22 pm

বাঘা প্রতিনিধি: বাঘায় বিয়ের এক মাসের মাথায় সাগরিকা আক্তার (১৯) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে।

শুক্রবার রাত ১১টায় গৃহবধূর স্বামীর বাড়িতে এ ঘটনা ঘটে। গৃহবধূর স্বামী জার্মান হোসেন উপজেলার আড়ানী ইউনিয়ন পরিষদের ঝিনা গ্রমের নওশাদ হোসেনের ছেলে।

নিহত সাগরিকা আক্তার নাটোরের বাগাতিপাড়া থানার উল্লাস গ্রামের আব্দুল গাফফার এর মেয়ে। স্বামীর পরিবারের পক্ষ থেকে গৃহবধূ সাগরিকা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে দাবি করলেও নিহতের পরিবারের পক্ষ থেকে এটা হত্যা বলে দাবি করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত জুন মাসের প্রথম সপ্তাহে পারিবারিক ভাবে জার্মান হোসেনের সাথে সাগরিকার বিবাহ সম্পন্ন হয়। বিবাহের সময় জার্মান হোসেনকে সাগরিকার পরিবারের পক্ষ থেকে এক লক্ষ টাকা দেবার চুক্তি হয়।

যার মধ্যে নগদ ৫০ হাজার টাকা বিবাহের সময় প্রদান করেন। পারিবারিক সমস্যা ও অভাব অনটনে থাকায় বাঁকি ৫০ হাজার টাকা পরিশোধের জন্য চার মাসের সময় নেয় সাগরিকার পিতা। কিন্তু সাগরিকার স্বামী জার্মান হোসেন নেশা গ্রস্থ হওয়ায় উক্ত টাকা ১৫ দিনের মধ্যে খরচ করে ফেলে এবং বাঁকি ৫০ হাজার টাকার জন্য সাগরিকাকে চাপ সৃষ্টি করে ও নির্যাতন করে।

বিষয়টি নিয়ে দুই পরিবারের মধ্যে মনোমালিন্যের সৃষ্টি হয়। এক পর্যায়ে শুক্রবার রাতে সাগরিকা অসুস্থ্য হলে তাকে পুঠিয়া উপজেলা স্বাস্থ্র কমপ্লেক্য্রে ভতি করা হয় বলে তার পরিবারকে সংবাদ দেয় জার্মান হোসেন। পরে সাগরিকার পিতা-মাতা ও আত্মীয় স্বজন পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে সাগরিকার মৃত্যুর বিষয়টি জানেন।

নিহত গৃহবধুর পিতা বলেন, যৌতুকের ৫০ হাজার টাকার জন্য আমার মেয়েকে হত্যা করে আত্মহত্যা বলে প্রচার করা হচ্ছে। আমি এর সুষ্ঠু বিচার চাই। এ বিষয়ে নিহতের স্বামীসহ তার পরিবারের কাউকে না পাওয়া তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি- তদন্ত) সোয়েব খান এ বিষয়ে বলেন, নিহতের সূরৎহাল রিপোর্ট প্রস্তুত পূর্বক মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হবে। এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে বাঘা থানায় একটি মামলা দায়ের করেছেন। সাগরিকার স্বামী ঘটনার পর থেকে পলাতক রয়েছেন।