ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ১০:৩৫ পূর্বাহ্ন

স্মার্ট বাংলাদেশ গঠনে স্কাউটিংয়ের গুরত্ব অপরিসীম: প্রতিমন্ত্রী দারা

  • আপডেট: Saturday, July 13, 2024 - 10:00 pm

পুঠিয়া প্রতিনিধি: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী আবদুল ওয়াদুদ দারা এমপি বলেছেন, স্মার্ট বাংলাদেশ গঠনে ‘স্কাউটস’ হবে আলোকবর্তিকা, যে সবাইকে পাঞ্জেরির মতো আলোর পথ দেখাবে।

শনিবার পুঠিয়া উপজেলা পরিষদ চত্বরে উপজেলা স্কাউটসের আয়োজনে বাংলাদেশ স্কাউটস থেকে প্রাপ্ত কাব স্কাউট ইউনিটে ৫০টি ড্রাম সেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশে স্কাউটিং আন্দোলন কর্মসূচি শুরু করেছিলেন যেন এই আন্দোলনে যুক্ত হয়ে আনন্দের মাধ্যমে শিশু-কিশোররা শিক্ষা গ্রহণ করতে পারে এবং স্বাবলম্বী-সুনাগরিক হিসেবে গড়ে ওঠে।

এরপর থেকে স্কাউটদের আত্মমর্যাদা সম্পন্ন, সৎ, চরিত্রবান, কর্মোদ্যোগী, সেবাপরায়ণ, সর্বোপরি সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস অবিসংবাদী ভূমিকা নিয়েছে। বাংলাদেশ আর্থ-সামাজিক অবস্থা ও মূল্যবোধ অবক্ষয়ের প্রেক্ষাপটে দেশ ও জাতি গঠনে স্কাউট আন্দোলনের প্রয়োজনীয়তা ও গুরত্ব অপরিহার্য।

উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ, কে, এম নূর হোসেন নির্ঝরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- রাজশাহী জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পুঠিয়া উপজেলা চেয়ারম্যান আব্দুস সামাদ মোল্লা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম।

এছাড়া অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুঠিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন, উপজেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম রবিসহ বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড ও পৌরসভার দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।