ঢাকা | জুলাই ২৩, ২০২৪ - ৩:৫০ অপরাহ্ন

কেশরহাটে স্কুল পরিদর্শন করলেন এমপি আসাদ

  • আপডেট: Sunday, July 7, 2024 - 12:00 am

মোহনপুর প্রতিনিধি: মোহনপুর উপজেলার কেশরহাট উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেছেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য মোহা: আসাদুজ্জামান আসাদ।

শনিবার সকালে মোহনপুর উপজেলার কেশরহাট উচ্চ বিদ্যালয়ের পরিদর্শনে গিয়ে সংস্কার কাজের অনিয়মের প্রমাণ পান সংসদ সদস্য। পরে সেখানে তিনি কেশরহাট উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন অনিয়ম তুলে ধরে স্থানীয় প্রশাসনকে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

মোহনপুর এলজিইডি অফিসের তথ্য মতে, রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট উচ্চ বিদ্যালয়ের সংস্কারের জন্য প্রায় ১৫ লাখ টাকার একটি বরাদ্দ দেয়া হয়। এই কাজ পান রাজশাহীর মেসার্স আলখাল্লা এন্টারপ্রাইজ। তারা এরই মধ্যে কাজ বুঝিয়ে দিয়ে তুলে নিয়েছেন বিল।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, মেসার্স আলখাল্লাকে দেয়া টাইলস, রং, থাই গ্লাস ও স্টেজের নির্মাণ কাজ শেষ হয়েছে। কিন্তু তিন মাস না যেতেই রং নষ্ট হয়ে গেছে। দেয়ালে ধরেছে ময়লা।

এ বিষয়ে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাহিদুজ্জামান বলেন, কাজ তো আমি করিনি। কাজতো সরকারের মাধ্যমে প্রজেক্টের কাজ। জাস্ট আমরা স্কুলে চাকরি করি, দেখেছি আমরা। ইঞ্জিনিয়ার যেভাবে আমাকে দেখিয়ে দিয়েছেন আমি সেভাইে বুঝিয়ে নিয়েছি। আমি তো আর কাজের কিছু বুঝি না। বারবরই রঙের বিষয়ে অভিযোগ করেছি। এবিষয়ে জানতে এলজিইডির উপজেলা প্রকৌশলী নুরনাহারকে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

মোহনপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জোবায়দা সুলতানা বলেন, এমপি স্যার একটি অভিযোগ নিয়ে স্কুলে গেছিলেন। আমরাও দেখেছি। এটি ইউএনও স্যার তদন্ত করে দেখবেন। তিনি এখন ছুটিতে আছেন। তিনি ব্যবস্থা গ্রহণ করবেন।

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক ইমন বলেন, আমরা প্রতিষ্ঠানের নিয়ম মাফিক কাজ করেছি। তারপরও যদি অভিযোগ থাকে ইঞ্জিনিয়ার আছে। তিনি যাবেন কোন কাজের সমস্যা হলে আবারো কাজ করে দেয়া হবে।