ঢাকা | জুলাই ১৩, ২০২৪ - ৯:০১ পূর্বাহ্ন

শিরোনাম

অক্সিজেন সিলিন্ডার নিয়ে অটোরিকশা চালানো সেন্টু আর নেই

  • আপডেট: Saturday, July 6, 2024 - 11:18 am

স্টাফ রিপোর্টার: অক্সিজেনের পাইপ নাকে লাগিয়ে অটোরিকশা চালানো রাজশাহীর সেই মাইনুর জামান সেন্টু (৫৬) মৃত্যুবরণ করেছেন। বৃহস্পতিবার দুপুরে তার মৃত্যু হয়। তিনি গত ১৬ দিন ধরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ১৭ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। দুপুরে ভাইয়ের বাড়িতে নেওয়ার পর তার মৃত্যু হয়।

বৃহস্পতিবার দুপুরে অসুস্থ বাবাকে আঁখি হাসপাতাল থেকে তার চাচার বাড়িতে নিয়ে গিয়েছিলেন। সেখানেই তার বাবার মৃত্যু হয়। এরপর বাদ মাগরিব মহানগরের হেতেম খাঁ বড় মসজিদ প্রাঙ্গণে তার বাবার জানাজা হয়। জানাজা শেষে হেতেম খাঁ কবরস্থানেই তার বাবার মরদেহ দাফন করা হয়।

অক্সিজেনের পাইপ নাকে নিয়ে রিকশা চালানোর খবর গত বছর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর রাজশাহীসহ সারা দেশের মানুষ সেন্টুর করুন জীবনগাঁথা জানতে পারেন। এরপর রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ রিকশাচালক সেন্টুকে রামেক হাসপাতালে দেখতে যান। সেখানে গিয়ে তিনি সেন্টুর চিকিৎসাভার গ্রহণ করেন এবং জেলা প্রশাসকের পক্ষ থেকে সেন্টুর চিকিৎসার সব খরচ বহনও করা হয়। এ ছাড়া ওই সময় গৃহহীন রিকশাচালক সেন্টু ও তার স্ত্রীকে বসবাসের জন্য আশ্রয়ণ প্রকল্প থেকে একটি বাড়িও বরাদ্দ দেন জেলা প্রশাসক।

এরপর রাজশাহীর পবা উপজেলার বড়গাছিতে নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ওই বাড়িতেই স্ত্রী চম্পা বেগমকে নিয়ে বসবাস করতেন রিকশাচালক সেন্টু। তবে দীর্ঘ অসুস্থতার কারণে আবারও হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। কিন্তু এবার চিকিৎসা শেষে আর ফিরতে পারেননি তিনি।

 

সোনালী/সা