ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১২:০০ পূর্বাহ্ন

শিবগঞ্জে জোড়া হত্যা মামলায় গ্রেপ্তার ২

  • আপডেট: Sunday, June 30, 2024 - 12:22 am

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জোড়া হত্যাকাণ্ড মামলায় প্রধান আসামি আশরাফুল হকের স্ত্রী আনোয়ারা বেগম আম্বিয়াসহ ২ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

অপর গ্রেপ্তারকৃত হচ্ছে, জেলার শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম।

শুক্রবার রাতে নিহত আব্দুস সালামের স্ত্রী ফেরদৌসী বেগম বাদী হয়ে শিবগঞ্জ থানায় নয়ালাভাঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আশরাফুল হককে প্রধান আসামি করে ৫২ জনের নাম উল্লেখসহ আরও ২০/২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

শিবগঞ্জ থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, গত বৃহস্পতিবার (২৭ জুন) রাতে নয়ালাভাঙ্গা ইউনিয়নের রানীহাটি ডিগ্রি কলেজের সামনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পূর্ব-পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ড ঘটানো হয়।

ওসি জানান, মামলা দায়েরের পর পুলিশ রাতেই অভিযান চালিয়ে মামলার এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করে। শনিবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে, আর এই হত্যাকাণ্ডের কে কে জড়িত ছিল এবং তা জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করে রিমান্ড আবেদন করা হয়েছে। এ জোড়া হত্যা মামলার অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।

প্রসঙ্গতঃ গত বৃহস্পতিবার ২৭ জুন রাতে জেলার শিবগঞ্জ উপজেলার নয়ারাভাঙ্গা ইউনিয়নের রানীহাটি ডিগ্রি কলেজের সামনে দূর্বত্তরা বোমা হামলা ও গুলি করে এবং কুপিয়ে হত্যা করে জেলা পরিষদ সদস্য আব্দুস সালাম ও তাঁর সহযোগী হরিনগর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল মতিনকে।