ঢাকা | জুলাই ২৩, ২০২৪ - ১১:২৬ অপরাহ্ন

রাজশাহীতে ওয়ার্কার্স পার্টির সমাবেশ আজ, বক্তব্য দেবেন বাদশা 

  • আপডেট: Monday, June 24, 2024 - 10:00 pm

স্টাফ রিপোর্টার: ৫ দফা দাবিতে আজ মঙ্গলবার সারা দেশব্যাপি সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

এর ধারাবাহিকতায় রাজশাহীতেও সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

আজ বিকাল ৪টায় নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে হতে যাওয়া এই কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য দেবেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের টানা তিনবারের সাবেক সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

ওয়ার্কার্স পার্টির দলীয় সূত্রে জানা গেছে, ‘লুটেরাদের পক্ষে বাজেট নয়, মেহনতি জনতার বাজেট চাই’ স্লোগানকে সামনে রেখে আজ রাজধানী ঢাকা, রাজশাহীসহ সারা দেশে সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে ওয়ার্কার্স পার্টি। এই কর্মসূচি থেকে সরকারের কাছে মূলত ৫দফা দাবি তুলে ধরবেন দলটির নেতারা।

দাবিগুলো হলো; দ্রবমূল্য নিয়ন্ত্রণে বাজার সিন্ডিকেট ভেঙে দিয়ে টিসিবির ডিলারশীপ ও ওএমএস বৃদ্ধির পাশাপাশি পূর্ণাঙ্গ রেশনিং ব্যবস্থা চালু করা। রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে দুর্নীতির মাধ্যমে সম্পদ অর্জনকারীদের চিহ্নিত করা। তাদের বিচার করার জন্য বিশেষ কমিশন গঠন করা। ব্যাংকিং খাতে নৈরাজ্য লুট বন্ধ করা। ব্যাংক কমিশন গঠন করা অর্থ পাচার রোধ করা এবং পাচারকৃত অর্থ ফিরিয়ে আনা। অর্থ পাচারকারীদের গ্রেপ্তার ও বিচার করা এবং খেলাপি ঋণ আদায়ের বিশেষ ব্যবস্থা নেয়া। ইচ্ছাকৃত খেলাপিদের অর্থ আদায় ও বিচার করতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করা।