ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১:০৭ পূর্বাহ্ন

৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকীতে ওবায়দুল কাদেরের শুভেচ্ছাবার্তা

  • আপডেট: Sunday, June 23, 2024 - 12:00 pm

অনলাইন ডেস্ক: ‘ইতিহাসের উন্মুক্ত পাঠশালা থেকে শিক্ষা নিয়েছে আওয়ামী লীগ আমরা মৃতের ভাগাড়ে দাঁড়িয়ে জীবনের জয় গান গাই আমরা ধ্বংসস্তূপের উপর দাঁড়িয়ে সৃষ্টির পতাকা উড়াই জাতীর প্রতিটি দুর্যোগ ও সংকটে হাত বাড়িয়ে দেওয়ায় আওয়ামী লীগের ঐতিহ্য।’

ওই ভিডিওতে তিনি আরও বলেন, জন্মলগ্ন থেকে অসহায় মানুষের পাশে থেকে আস্থা অর্জন করেছি দুর্যোগের বিরুদ্ধে ঝড়ের বিরুদ্ধে অন্ধকারের বিরুদ্ধে অকুতোভয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার অপর নাম বাংলাদেশ আওয়ামী লীগ। ধীরে ধীরে ইতিহাসের চড়াই উৎরায় পেরিয়ে সংকটের পথ পেরিয়ে প্রবল প্রাণশক্তি জীবন ঘনিষ্ঠ কর্মসূচি দিয়ে জনতার মনো কোঠায় স্থান করে নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবের কন্যা শেখ হাসিনা।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিছক কোনো প্রধানমন্ত্রী নন’ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘তিনি একজন রাষ্ট্রনায়ক, তিনি পরবর্তী ইলেকশন নিয়ে শুধু ভাবেন না, তার ভাবনায় পরবর্তী জেনারেশনি হচ্ছে বড় কথা। রাষ্ট্রনায়ক হিসেবে নানা যুগান্তকারী পদক্ষেপের কারণে বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ বিশ্বের মডেল। শেখ হাসিনা সংগ্রামী নেতা থেকে আজ কাল জয়ী রাষ্ট্রনায়ক। সমগ্র বিশ্বে তিনি আজ মানবতার মাতা, উন্নয়নের নেতা হিসেবে পরিচিত। তার টার্গেট নেক্সট জেনারেশন। তাই তো তিনি গ্রহণ করেছেন শত বছরের ডেলটা প্লান। আর সুদক্ষ নেতৃত্বে দেশের অব্যাহত উন্নয়নের অভিযাত্রা আমরা পেয়েছি পদ্মা সেতু কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল। তিনি দেশকে স্যাটেলাইট যুগে প্রবেশ করিয়েছেন। মানুষের স্বপ্নকে আকাশের সীমানা পেরিয়ে পৌঁছে দিয়েছেন মহাকাশে। সুনীল সমুদ্র বিজয় থেকে শুরু করে দীর্ঘদিনের সীমান্ত সমস্যা সমাধান হয়েছে তারই হাত ধরে। তরুণ প্রজন্মের স্বপ্নের মেট্রোরেল, ঢাকা এলিভেটেড এক্সপ্রেস সবই শেখ হাসিনার অসামান্য অবদান।

‘বাংলাদেশ আওয়ামী লীগ এ দেশের জনগণের স্বার্থ রক্ষার পাহারাদার’- এমন মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগের ইতিহাসে আওয়ামী লীগ বার বার ষড়যন্ত্রের শিকার হয়েছে। কিন্তু আওয়ামী লীগ এ দেশের রাজনীতিতে কারো বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র করেনি।

জনগণের অধিকার প্রতিষ্ঠায় অত্যাচার জুলুম নির্যাতন সহ্য করেছে। কিন্তু সাহস হারায়নি আওয়ামী লীগ মানে বাঙালি জাতিসত্তার আপসহীন স্রোতধারা। আওয়ামী লীগ মানে সংগ্রামী মানুষের প্রত্যয় দীপ্ত মুক্তির স্লোগান। আওয়ামী লীগ মানেই বদ্ধ দুয়ারে আঘাত আনা দুর্বার সাহস। বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা সুদক্ষ বিচক্ষণ নেতৃত্বে অতীতের যে কোনো সময়ের চেয়ে বাংলাদেশ আওয়ামী লীগ আজ অনেক বেশি সংঘটিত ও শক্তিশালী।

উল্লেখ্য, ২৩ জুন বাংলাদেশের ঐতিহ্যবাহী এই রাজনৈতিক দলটির ৭৫তম বর্ষপূর্তি উদযাপনের অংশ হিসেবে আওয়ামী লীগের ওয়েব টিমের পক্ষ থেকে বিভিন্ন সারির নেতাকর্মীদের ভিডিও বার্তা সংগ্রহ করে তা প্রকাশ করা হয় দলটির অফিসিয়াল সামাজিক যোগাযোগ প্লাটফর্মগুলোতে।

 

সোনালী/ সা