ঢাকা | জুলাই ১৩, ২০২৪ - ৯:৫২ পূর্বাহ্ন

শিরোনাম

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের শিল্পপতিদের বৈঠক

  • আপডেট: Friday, June 21, 2024 - 10:00 pm

ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন ভারতের শিল্পপতিদের সংগঠন কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি (সিআআই)।

শুক্রবার (২১ জুন) রাতে নয়াদিল্লির তাজ হোটেলে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে সন্ধ্যায় একই হোটেলে সৌজন্য সাক্ষাৎ করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দুই দিনের রাষ্ট্রীয় সফরে শুক্রবার বিকেলে নয়াদিল্লি পৌঁছান শেখ হাসিনা। দেশটির নতুন সরকার গঠনের পর এটিই কোনো বিদেশি প্রধানমন্ত্রীর দ্বিপক্ষীয় সফর।

মাত্র ২৬ ঘণ্টার সফরে প্রতিবেশীর আমন্ত্রণে ১৫ দিনেরও কম সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গেলেন দিল্লিতে। স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টার দিকে দিল্লির ভিভিআইপি বিমানবন্দর খ্যাত পালাম এয়ারফোর্স স্টেশনে পৌঁছায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিশেষ ফ্লাইটটি।

বিমান থেকে নেমে ভারতের মাটিতে পা রাখতেই প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান, দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী কীর্তি বর্ধন সিংসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

লালগালিচার অভ্যর্থনা পর্বে ছিল ভারতের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক পরিবেশনা। উপস্থিত শিল্পীদের আগমনী নৃত্যের পর তাদের সঙ্গে ফটোসেশন করেন প্রধানমন্ত্রী।

এরপর সুসজ্জিত গাড়িবহরে প্রধানমন্ত্রীকে নেয়া হয় নয়াদিল্লির তাজ প্যালেস হোটেলে। অতিথি সরকারপ্রধানের জন্য তাজ প্যালেসকেও সাজানো হয় ভিন্ন আঙ্গিকে।

শনিবার (২২ জুন) মোদি-হাসিনা শীর্ষ বৈঠকের পাশাপাশি দিনভর রাষ্ট্রীয় কর্মসূচিতে ব্যস্ত সময় পার করবেন প্রধানমন্ত্রী।