ঢাকা | জুলাই ১২, ২০২৪ - ১১:০৩ অপরাহ্ন

শিরোনাম

পবায় মারপিট ও বাড়ি ভাঙচুরের অভিযোগ

  • আপডেট: Friday, June 21, 2024 - 12:32 am

স্টাফ রিপোর্টার: পবায় বিদ্যালয়ের জমি দাবি করে এক মহিলার বাড়ি ভাঙচুর ও মারপিটের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে পবা উপজেলার বড়গাছী গ্রামে।

এ ব্যাপারে ভুক্তভোগী ও জমির মালিক মৃত জান মোহাম্মদ এর স্ত্রী সানুয়ারা বিবি ৬ জনকে আসামি করে আদালতে মামলা করেছেন।

মামলায় ঘটনার বিবরণে জানা যায়, চলতি মাসের ৫ জুন সকালে বড়গাছী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষর নির্দেশে একই প্রতিষ্ঠানের অফিস সহকারীসহ কয়েকজন স্কুলের জমি দাবি করে সানুয়ারা বিবির বাড়ি ভেঙে জমি খালি করতে বলেন।

যদি জমি খালি না করে তবে ২ লাখ টাকা চাঁদা দাবি করেন। বাড়ি ভেঙে নিতে ও চাঁদা দিতে অস্বীকার করলে তারা বাদিকে মারপিটসহ বাড়ি ভাঙচুর করে। এতে প্রায় এক লাখ টাকার ক্ষতি করে তারা। এছাড়াও ঘরে রক্ষিত এক লাখ পাঁচ হাজার টাকা নিয়ে যায়।

অথচ তফসিল বর্ণিত সম্পত্তি বাদী ওয়ারিশ সূত্রে গত ০৩/০৯/২০২১ ইং তারিখে রেজিস্ট্রিকৃত ৯৪১০/২০২১ নম্বর বন্টননামা দলিল মূলে প্রাপ্ত। বাদী প্রাপ্ত হওয়ার পর তথায় টিনের বাড়ি-ঘর নির্মাণ করিয়া শান্তিপূর্ণভাবে বসবাস করছে।

হঠাৎ আসামিগণ বাদিনীর বাড়িতে অনধিকার প্রবেশ করিয়া বাদীর নিকট ২ লাখ টাকা চাঁদা দাবি করে এবং তাদের মারপিটসহ বাড়ি ভাঙচুর করে।

এ ব্যাপারে আরএমপি পবা থানায় অভিযোগ না নিলে বিজ্ঞ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলী আদালত (পবা) রাজশাহী বরাবর মামলা করেন ভুক্তভোগী সানুয়ারা বিবি।