ঢাকা | সেপ্টেম্বর ২৯, ২০২৪ - ১:৩২ পূর্বাহ্ন

পবায় ভিজিএফ চাল পেল ৭ হাজার দুস্থ ও অসহায় পরিবার

  • আপডেট: Wednesday, June 12, 2024 - 9:15 pm

স্টাফ রিপোর্টার: ঈদুল আজহা উপলক্ষে পবা উপজেলার চারটি ইউনিয়নের ২৭ শো দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ১০ কেজি হারে বিনামূল্যে ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে।

বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দর্শনপাড়া, হুজুরীপাড়া, দামকুড়া ও হরিপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৭’শ দুস্থ ও অসহায় পরিবারের সদস্যদের হাতে ভিজিএফ চাল বিতরন উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোহাম্মদ হাসনাত।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আবু বাশির। ভিজিএফ চাল বিতরণে সময় উপস্থিত ছিলেন, হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মুঞ্জিল, দর্শনপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদৎ হোসেন, হুজুরীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা, দামকুড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোখলেসুর রহমান।

এছাড়াও হরিপুর ইউনিয়ন পরিষদের ট্যাগ অফিসার ছিলেন উপজেলা যুব উন্নয়ন অফিসার এমএন জহিরুল ইসলাম।

পবা উপজেলা পিআইও অফিসের সূত্রে জানা গেছে, ২০২৩-২৪ অর্থবছরের মানবিক সহায়তায় কর্মসূচি আওতায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পবা উপজেলার দরিদ্র জনগোষ্ঠীর জন্য ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে মোট ৬৯ দশমিক ৬১০ মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ দেয়া হয়েছে।

এর আওতায় উপজেলার ৮টি ইউনিয়নে মোট ৬ হাজার ৯৬১টি দুস্থ ও অসহায় পরিবারকে ১০ কেজি হারে বিনামূল্যে ভিজিএফ চাল বিতরণ করা হবে। এরই ধারাবাহিকতায় আজকে চারটি ইউনিয়নে যথাক্রমে দর্শনপাড়া ইউনিয়ন পরিষদে ৪০৪ টি, হুজুরীপাড়া ইউনিয়ন পরিষদে ৮০৫ টি, হরিপুর ইউনিয়ন পরিষদে ৮৫৭ টি, দমকুড়া ইউনিয়ন পরিষদে ৬৩৪ টি দুস্থ ও অসহায় পরিবার বিনামূল্যে ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে।