ঢাকা | জুন ১৮, ২০২৪ - ৭:১৪ অপরাহ্ন

বিএমডিএ’র সুশাসন প্রতিষ্ঠায় অংশগ্রহণ বিষয়ক আলোচনা

  • আপডেট: Tuesday, June 11, 2024 - 9:10 pm

স্টাফ রিপোর্টার: বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সুশাসন প্রতিষ্ঠায় অংশীজনের অংশগ্রহণ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের আয়োজনে কৃষক পর্যায়ে উন্নত বীজ উৎপাদন প্রকল্পের আওতায় বিএমডিএ এর প্রধান কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য বেগম আখতার জাহান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন ক্ষুধা মুক্ত দারিদ্র্যমুক্ত দেশ গড়তে। তিনি সব সময় চেয়েছিলেন সুশাসন প্রতিষ্ঠা করতে এই জন্য তিনি সব সময় কৃষকদের পক্ষে কথা বলতেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গভীরভাবে বিশ্বাস করতেন, কৃষির উন্নতি ছাড়া এ দেশের মানুষের মুক্তি আসতে পারে না। কৃষকরাই এ দেশের প্রাণ। কৃষক বাঁচলে দেশ বাঁচবে তাই তিনি সর্বদা কৃষি খাতকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দিতেন।

তারই ধারাবাহিকতা তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বাবার দেখানো পথে ধরে হেটে চলেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, টেকসই আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত করে একটি উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে হলে কৃষি উন্নয়নের বিকল্প নেই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী শামসুল হোদা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইকবাল হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিবির আহমেদ, উন্নত বীজ উৎপাদন প্রকল্পের প্রকল্প পরিচালক এ,টি,এম, রফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমানসহ তত্ত্বাবধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী আলোচনা সভায় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএমডিএ নির্বাহী পরিচালক প্রকৌশলী আব্দুর রশীদ।

ধান বীজ উৎপাদন, সংগ্রহ ও প্রক্রিয়াজাত সংক্রান্ত কৃষক প্রশিক্ষণের মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠায় অংশীজনের অংশগ্রহণ আলোচনা সভায় রাজশাহী, পবা, গোদাগাড়ী, তানোর, মোহনপুর, বাগমারা. দূর্গাপুর, পুঠিয়া, বাঘা ও চারঘাট জোন এর কৃষক, ডিপ অপারেটর ও ভেন্ডিং মেশিন ডিলারগণ উপস্থিত ছিলেন।