ঢাকা | সেপ্টেম্বর ৮, ২০২৪ - ৫:৩৩ পূর্বাহ্ন

রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে জনি বাহিনীর ৯ জন আটক

  • আপডেট: Sunday, June 9, 2024 - 9:22 pm

স্টাফ রিপোর্টার: ডাকাতির প্রস্তুতিকালে রাজশাহীর কাটাখালী এলাকা থেকে ‘জনি বাহিনী’র প্রধানসহ নয় জনকে আটক করেছে র‌্যাব। জনি বাহিনী রাজশাহীর ভয়ংকর কিশোর গ্যাং হিসেবে পরিচিত।

গত শনিবার দিনগত রাতে কাটাখালীর শ্যামপুর পশ্চিমপাড়া থেকে জনি বাহিনীর নয় জনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ধারালো চাকু ও তিনটি টিপ চাকু উদ্ধার করেছেন র‌্যাবের সদস্যরা।

র‌্যাব-৫ রাজশাহীর সিপিএসসি মোল্লাপাড়া ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করে। আটকরা হলেন জনি বাহিনীর প্রধান জনি ইসলাম (২৩), কুরমান আলী (২২), মাসুম আলী (২৭), মো. সাগর (২০), টিপু সুলতান (২০), নুরমান ইসলাম (২০), সুজন আলী (৩০), আবদুল মান্নান খাঁ (২০) ও আবু হানিফ (১৯)।

রোববার দুপুরে র‌্যাব-৫ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটকরা চাঁদাবাজি, জমিদখল ও ভাড়ায় সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল। এলাকায় তারা ‘জনি গ্যাং’ বা ‘জনি বাহিনী’ হিসেবে পরিচিত। বাহিনীর প্রধান জনির বিরুদ্ধে অবৈধ অস্ত্র, মাদক ও মারামারিসহ বিভিন্ন অপরাধে ১০টি মামলা রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, জনি বাহিনীর সদস্যরা শনিবার রাতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।

এ সময় খবর পেয়ে তাদের আটক করে নিজ কার্যালয়ে নিয়ে যায় র‌্যাব। পরে জিজ্ঞাসাবাদ শেষে রোববার দুপুরে তাদের কাটাখালী থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়া তাদের নামে মামলা দেওয়া হয়। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।