ঢাকা | জুন ১৫, ২০২৪ - ১১:০০ পূর্বাহ্ন

‘কারাগারে নয়, যেন শ্বশুরবাড়িতে আছেন ইমরান খান’

  • আপডেট: Friday, June 7, 2024 - 11:07 am

অনলাইন ডেস্ক: পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের তথ্যমন্ত্রী আজমা বুখারি বলেছেন, কারাগারে বিলাসবহুল জীবন যাপন করছেন সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রতিষ্ঠাতা ইমরান খান। তার সেল দেখলে মনে হয়, তিনি শ্বশুরবাড়িতে আছেন।

বৃহস্পতিবার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীকে দেওয়া সুযোগ-সুবিধা সম্পর্কে কেন্দ্রীয় সরকার প্রতিবেদন জমা দেওয়ার পরে তিনি এসব কথা বলেন।

প্রতিবেদনে সরকার কারাগারে ইমরানকে দেওয়া সুযোগ-সুবিধাগুলোর ছবিসহ প্রমাণ দিয়েছে। এর আগে পিটিআই শীর্ষ নেতা দাবি করেছিলেন, তাকে নির্জন কারাগারে রাখা হয়েছে এবং আইনজীবীর সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না।

এ বিষয়ে পাঞ্জাব সরকারের মুখপাত্র আজমা বলেন, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএলএন) সদস্যরা সপ্তাহে একবার কারাগারে থাকা নেতাদের সঙ্গে সাক্ষাতের সুযোগ পেতেন।

ইমরান খানের জেলের অবস্থা তদন্তে বিচার বিভাগীয় কমিশন গঠনের দাবি জানিয়ে তিনি বলেন, কমপক্ষে ৪০ থেকে ৫০ জনের সঙ্গে ইমরান কারাগারে সাক্ষাৎ করেছেন। তিনি বলেন, কেহ কেহ মনে করেন, তার কারাগারের সেলকে একটি পাঁচ তারকা হোটেলে পরিণত করা উচিত।

আজমা জানান, কারাগারে ইমরান খানকে শারীরিক সুস্থতার জন্য একটি ব্যায়াম করার বাইক এবং স্ট্রেচিং বেল্ট, বই, একটি আলাদা রান্নাঘর, হাঁটার জন্য একটি বিশেষ জায়গ, এলইডি, একটি রুম কুলার এবং একটি পড়ার টেবিল দেওয়া হয়েছে।

 

সোনালী/ সা