ঢাকা | জুন ১৬, ২০২৪ - ৫:২৫ অপরাহ্ন

ফায়ার ফাইটারদের শৃঙ্খলার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

  • আপডেট: Monday, June 3, 2024 - 10:41 am

অনলাইন ডেস্ক: নবনিযুক্ত ফায়ার ফাইটার ও ড্রাইভারদের শৃঙ্খলার মান ধরে রেখে দেশের সেবা করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

রোববার বিকাল সাড়ে তিনটায় রাজধানীর মিরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে প্রশিক্ষণ শেষ করা ৬৩তম ব্যাচের ফায়ার ফাইটার, ১ম ব্যাচের নারী ফায়ার ফাইটার ও ৫৩তম ব্যাচের ড্রাইভারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

১ম ব্যাচের নারী ফায়ার ফাইটারদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগুন নেভানোর মতো চ্যালেঞ্জিং পেশায় নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে আমরা ‘ফায়ারম্যান’ পদের নাম ‘ফায়ার ফাইটার’ করেছি। প্রথমবারের মতো ফায়ার সার্ভিসে আপনাদের ১৫ জনকে নারী ফায়ার ফাইটার হিসাবে নিয়োগ দেওয়া হয়। আশা করি অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে আপনারাও সাফল্যের স্বাক্ষর রাখবেন।

প্রশিক্ষণে শ্রেষ্ঠ হওয়া তিনজনকে চৌকস পদক পরিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী। এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিনসহ পরিচালক, মন্ত্রণালয় ও অধিদপ্তরের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা, ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষ, নবীন ফায়ার ফাইটারদের অভিভাবকরা এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

 

সোনালী/ সা