ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ৭:৪৭ পূর্বাহ্ন

চারঘাট উপজেলা নির্বাচন: চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী

  • আপডেট: Sunday, June 2, 2024 - 8:22 pm

চারঘাট প্রতিনিধি: চারঘাটে ৫ জুন বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের সময় যতই এগিয়ে আসছে প্রার্থীরা ভোট প্রার্থনায় ততই ব্যস্ত হয়ে পড়েছে।

দিন-রাত সমানে উপজেলার বিভিন্ন এলাকায় গণসংযোগ করে ভোট প্রার্থনা করছেন, চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থীরা।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন প্রার্থী। তারা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম (আনারস), আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও যুবলীগের সাবেক সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুন (মোটরসাইকেল) ও বর্তমান ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিপ্লব (ঘোড়া)।

ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন প্রার্থী। তারা হলেন, ফিরোজ আহম্মেদ লনি (টিয়া পাখি), আব্দুল্লাহ আল মামুন (মাইক), ইলিয়াস সরকার (টিউবওয়েল), ইলিয়াস হোসেন (উড়ো জাহাজ), আশরাফ উদ্দৌলা (তালা) ও নাজমুল হক (চশমা)। এ ছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করছেন ৬ জন।

তারা হলেন, বর্তমান নারী ভাইস চেয়ারম্যান তাজমিরা খাতুন (কলস), সাবেক নারী ভাইস চেয়ারম্যান জমেলা খাতুন (প্রজাপতি), জান্নাতুল ফেরদৌসী লাবনী (হাঁস), ময়না খাতুন (ফুটবল), পারভীন আরা (বৈদুতিক পাখা) ও আশা খাতুন (সেলাই মেশিন)।

চারঘাটে মোট ভোট কেন্দ্র ৬৩টি। মোট ভোটার ১ লক্ষ ৮০ হাজার ৪ শত ৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯০ হাজার ৫ শত ৮৩ জন এবং মহিলা ভোটার ৮৯ হাজার ৮ শত ২০ জন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে জানতে চাইলে সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাহী কর্মকর্তা সাইদা খানম বলেন, নির্বাচন শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে। সে জন্য ব্যাপক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হবে।

চারঘাট মডেল থানার ওসি এ এস এম সিদ্দিকুর রহমান বলেন, ইতিমধ্যে উপজেলার ৬৩টি ভোট কেন্দ্র পরিদর্শন করা হয়েছে। এবং শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষে প্রতিটি কেন্দ্রে নির্বাচনী কমিটির সদস্যদের সাথে মতবিনিময় করে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

এছাড়া ব্যাপক আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে বলে তিনি জানান।