ঢাকা | জুন ২৫, ২০২৪ - ৪:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম

সমবায় ভিত্তিক কৃষিচাষের কোন বিকল্প নাই- প্রতিমন্ত্রী আবদুল ওয়াদুদ

  • আপডেট: Saturday, June 1, 2024 - 10:58 pm

দুর্গাপুর প্রতিনিধি: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী আবদুল ওয়াদুদ বলেছেন, সমবায় ভিত্তিক কৃষি চাষের কোন বিকল্প নাই। না হলে দেশটা মহাজনরা নিয়ে যাবে। ওই পাকিস্তানীদের মত কয়েকটা পরিবার ও গুটি কয়েক মানুষ দেশটাকে ধ্বংস করে খেয়ে ফেলবে। তাই মাননীয় প্রধানমন্ত্রী কৃষকদের সুবিধার্থে বাজার তদারকিকে সমবায় ও পল্লী উন্নয়নকে গুরুত্ব দিয়ে আমাকে এ মন্ত্রণালয়ে দায়িত্ব দিয়েছেন। আমি যেন সঠিক ভাবে কাজ করতে পারি সেজন্য আপনারা আমাকে সহযোগিতা করবেন।

 শনিবার (১ জুন) বিকেলে রাজশাহীর দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে রাজশাহী- ৫ দুর্গাপুর, পুঠিয়া আসনের সংসদ সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ ও নবনির্বাচিত দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরীফুজ্জামান শরীফের বিশাল গণসংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমার দায়িত্ব নেওয়া এখনো তিন মাস হয়নি। রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের রাস্তার বড় একটি প্রজেক্ট পাস করে ফেলেছি। এছাড়াও অতি শীগ্রই প্রত্যক উপজেলা ১০০ কিলোমিটার করে নতুন রাস্তা হবে।

মন্ত্রী তার নির্বাচনী আসনের দুর্গাপুর পুঠিয়া পৌরসভার রাস্তাঘাটের কাজ দেখে হতাশ হয়ে বলেন, জাতীয় নির্বাচনের সময় দুর্গাপুর, পুঠিয়া পৌরসভা ঘুরে হতবাগ হয়েছি। এ দুটি পৌরসভায় ভাল কাজ হয়নি। আমি এ দুটি পৌরসভায় প্রচুর বরাদ্দ নিয়ে দিচ্ছি। এবং কাজের তদারকি আমি নিজেই করবো। যাতে কাজ ভাল হয়।

এ সময় নেতাকর্মীদের উদ্দেশ্য প্রতিমন্ত্রী বলেন, আগের মত বাসায় বসে আপনাদের আর সময় দিতে পারব না। এজন্য মন খারাপ করবেন না। কোন মন খারাপ করবে না। মনে করবেন আমি আপনাদেরই কাজ করছি। জেনে রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দশটি টাকাও যদি দেশের জন্য দেয় তাহলে একটি টাকা হলেও দুর্গাপুর, পুঠিয়ায় আসবে।

গণসংবর্ধনায় দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ফিরোজের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, দুর্গাপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান শরীফুজ্জামান শরীফ, পুঠিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সামাদ, জেলা যুবলীগের সাবেক সভাপতি আবু সালেহ প্রমুখ।

 

সোনালী/ সা