ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ২:৪৬ অপরাহ্ন

এমপি নিক্সন চৌধুরীকে শোকজ

  • আপডেট: Tuesday, May 28, 2024 - 10:56 am

অনলাইন ডেস্ক: ভাঙ্গা উপজেলা নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে ফরিদপুর-৪ আসনের সংসদ মুজিবর রহমান নিক্সন চৌধুরীকে শোকজ করা হয়েছে।  সোমবার জেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার মো. জিয়াউল হক খান স্বাক্ষরিত কারণ দর্শানোর এ নোটিশ দেন। মঙ্গলবার বিকাল ৪টার মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে এই সংসদ সদস্যকে।

কারণ দর্শানো নোটিশে বলা হয়েছে, সদরপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস প্রতীকের শাহিদুল ইসলামের বিপক্ষে বক্তব্য দিয়েছেন নিক্সন, যার অভিও-ভিডিও এবং বক্তব্য গণমাধ্যমেও এসেছে। ভাঙা উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী ঘোড়া প্রতীকের মোখলেছুর রহমান তার এলাকার এমপি নিক্সনের বিরুদ্ধে প্রমাণ হিসেবে কাগজপত্র সংযুক্ত করে জেলা নির্বাচন অফিসে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আনেন, যা একটি জাতীয় দৈনিকে প্রকাশিত হয়েছে।

নোটিশে আরও বলা হয়েছে, এমপি নিক্সন আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে প্রতীয়মান হয়েছে। কেন তিনি আচরণবিধি লঙ্ঘন করেছেন, তার সুনির্দিষ্ট লিখিত ব্যাখ্যা ২৮ মে বিকাল ৪টার মধ্যে সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে জমা দিতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে নোটিশের ব্যাখ্যা না দিলে এ সংসদ সদস্যের বিষয়ে নির্বাচন কমিশনকে জানানো হবে বলে সতর্ক করা হয়েছে।

 

সোনালী/ সা