ঢাকা | মে ২৪, ২০২৪ - ৭:২৩ পূর্বাহ্ন

দুবাইয়ে যুবকের মৃত্যু: অর্থের জন্য লাশ দেশে আনতে পারছে না পরিবার

  • আপডেট: Wednesday, May 15, 2024 - 11:26 am

অনলাইন ডেস্ক: প্রবাসী মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে আকুতি জানিয়েছেন তার পরিবার। রাণীনগরের কাশিমপুর ইউনিয়নের এনায়েপুর পশ্চিমপাড়া গ্রামের প্রবাসী মিন্টু হোসেন (৪৩) দুবাইয়ে মারা যাওয়ার তিন মাস পেরিয়ে গেলেও অর্থের অভাবে লাশ দেশের বাড়িতে আনতে পারেনি পরিবার।

মিন্টুর পরিবার সূত্রে জানা গেছে, মিন্টু দেশে মেকানিক পেশায় ছিলেন। তার পরিবারের সচ্ছলতা ফেরাতে ঋণ করে একটি কোম্পানির ভিসায় ২০২১ সালে পারি জমান দুবাইয়ে। কয়েক মাসের মাথায় ভিসার মেয়াদ শেষ হওয়ায় তিনি হয়ে যান অবৈধ প্রবাসী। অনেক চেষ্টার পরেও বৈধ প্রবাসী হতে পারেননি তিনি।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে স্ট্রোক করে দুবাইয়ে একটি হাসপাতালে মারা যান তিনি। মিন্টুর স্ত্রী পারভীন বেগম জানান, স্বামীর লাশটি দেশে আনার জন্য প্রায় পৌনে তিন লাখ টাকা লাগবে। এত টাকাতো আমাদের পরিবারের কারও কাছে নেই। তাই স্বামী মিন্টুর লাশটি এখনো দেশে আনতে পারিনি।

তিনি আরও জানান, একদিকে স্বামীর লাশ আনতে অর্থের প্রয়োজন। অন্যদিকে পরিবারের ঋণের বোঝা এবং দুটি কন্যাসন্তান নিয়ে অসহায় হয়ে পড়েছি। সরকার এবং সমাজের বিত্তমান সহৃদয়বান ব্যক্তিদের সহযোগিতা পেলে স্বামী মিন্টুর লাশটি বাড়িতে আনা সম্ভব। তাই আর্থিক সহযোগিতা চেয়েছেন মিন্টুর পরিবার। (মৃত প্রবাসী মিন্টুর পরিবারের নগদ অ্যাকাউন্ট নম্বর- ০১৭৩৫-১৯১৭৭৩)।

রাণীনগরের ইউএনও উম্মে তাবাসসুম বলেন, মিন্টু নামে এক প্রবাসীর মৃত্যুর খবর পেয়েছি। আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই পরিবারকে সহযোগিতা করার চেষ্টা করব।

 

সোনালী/ সা