ঢাকা | মে ২১, ২০২৪ - ৩:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম

সাংবাদিক শাহেদের মামলা প্রত্যাহারের দাবি

  • আপডেট: Tuesday, May 14, 2024 - 11:03 am

স্টাফ রিপোর্টার: সংবাদ প্রচারের জেরে রাজশাহীর দেশ টিভির প্রতিনিধি কাজী শাহেদের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন কর্মরত সাংবাদিক ও সম্মিলিত নাগরিক সমাজের প্রতিনিধিগণ। রোববার সকালে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে হওয়া মানববন্ধন ও পথসমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাবেক সাধারণ সম্পাদক শিবলী নোমানের পরিচালনায় হওয়া মানববন্ধন কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাংবাদিক আনিসুজ্জামান, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান এবং উন্নয়কর্মী আরিফ কামাল ইথার।

বক্তারা বলেন, দেশজুড়েই সাইবার অপরাধ আইনের অপব্যবহারের শিকার হচ্ছেন গণমাধ্যমকর্মীরা। এ কারণে এই আইনের বিতর্কিত ধারাগুলো বাতিল করা প্রয়োজন। এছাড়াও গণমাধ্যমে সংবাদ প্রকাশ বা প্রচারের কারণে সাইবার অপরাধ আইনে মামলা দায়ের করা যাবে না- বক্তারা এমন বিধান নিশ্চিত করার দাবি তোলেন। তারা সাইবার অপরাধ আইনে সাংবাদিক হয়রানির নিন্দাও জানান।

মানববন্ধন ও পথসমাবেশ থেকে কাজী শাহেদের বিরুদ্ধে হওয়া মামলা প্রত্যাহারের দাবি করেন।

উল্লেখ্য, দেশ টিভিতে সংবাদ প্রচারের জেরে রাজশাহী সিটি কর্পোরেশনের ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন সম্প্রতি সাংবাদিক কাজী শাহেদের বিরুদ্ধে সাইবার অপরাধ ট্রাইব্যুনালে মামলা করেন। কাজী শাহেদ আরইউজে সাবেক সভাপতি ছিলেন।

 

সোনালী/ সা