ঢাকা | মে ২১, ২০২৪ - ৬:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম

পুঠিয়ার বিলামাড়িয়া ফসলী জমিতে অবৈধ্য ভাবে পুকুর খনন

  • আপডেট: Tuesday, May 14, 2024 - 11:43 am

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পুঠিয়ার পূর্ব বিলামাড়িয়া মাঠে ফসলীর জমিতে অবৈধ্য ভাবে ভেকু মেশিন দিয়ে পুকুর খনন করেছে। এক শ্রেণীর দালাল বর্তমান প্রতিমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে এই পুকুর খনন করছে বলে অভিযোগ উঠেছে। গোপন চুক্তি থাকার কারণে প্রশাসন নিরব ভূমিকা পালন করছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছে এলাকাবাসী।

জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের পূর্ব বিলমাড়িয়া মাঠে বেলালের সহ প্রায় ১০০ বিঘা ফসলী জমিতে জমির শ্রেণী পরিবর্তন না করেই এই পুকুর খনন দাপটের সাথে চালিয়ে যাচ্ছে দালালরা।

পুঠিয়া দূর্গাপুর আসনের সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ এর পক্ষ থেকে বলা হয়েছে ফসলী জমিতে পুকুর খনন করা যাবে না। তবে পুকুর খননকারীরা মন্ত্রীর নাম ভাঙ্গিয়ে দাপটের সাথে পুকুর খনন করছে। আর পুকুর খননের মাটি ট্রাকটর দিয়ে আনা নেওয়ার ফলে এলাকার রাস্তা ঘাট নষ্ট হচ্ছে। আর ধুলাবালিতে এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। আর এলাকাবাসীকে চরম দূভোগ পহাতে হচ্ছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছে এলাকাবাসী।

বিলামড়িয়ার বেলাল জানান, আমি প্রথমে পুকুর খনন শুরু করি। পরবর্তীতে মোস্তাক ও ফারুক এই পুকুর খননের কাজ করাচ্ছে।

এ ব্যাপারে পুঠিয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি দেবাশিস বসাক জানান, বিভিন্ন সময় আমাদের অভিযান অব্যহত আছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

 

সোনালী/ সা