ঢাকা | মে ৩০, ২০২৪ - ৯:৪০ পূর্বাহ্ন

রাজশাহী কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজের উদ্বোধনের পূর্ব প্রস্তুতি সভা

  • আপডেট: Monday, May 13, 2024 - 8:00 pm

স্টাফ রিপোর্টার: জেলা পরিষদ কর্তৃক রাজশাহী কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন পূর্ব প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় জেলা পরিষদ কার্যালয়ে জেলা পরিষদের চেয়ারম্যানের কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সাবেক মেয়র ও মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল হাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এবং রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল।

এ সময় আরো উপস্থিত ছিলেন কবি ও সাহিত্যিক প্রফেসর বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রমাণিক, জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাড.মজিবুল হক বকু, নাট্যজন ব্যক্তিত্ব রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মলয় কুমার ভৌমিক, বীর মুক্তিযোদ্ধা আয়বুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক তৈয়বুর রহমান ,বীর মুক্তিযোদ্ধা এস এস জহিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা অ্যাড. মনোয়ারুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম কোরবান, বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক টুকু, বীর মুক্তিযোদ্ধা আওরঙ্গ জেব সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

আলহাজ্ব আব্দুল হাদী বলেন, রাজশাহীর মানুষের দীর্ঘদিনের দাবি ছিল রাজশাহীতে একটি কেন্দ্রীয় শহিদ মিনার প্রতিষ্ঠা করা হোক। আগামী ১৮মে রাজশাহী কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হতে যাচ্ছে। রাজশাহী জেলা পরিষদ কর্তৃক একটি দর্শনীয় কেন্দ্রীয় শহিদ মিনার হবে তা রাজশাহীবাসীর জন্য অত্যন্ত গর্বের।

তিনি আরো বলেন, রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল একজন শহিদ পরিবারের সন্তান। রাজশাহী জেলা পরিষদের সার্বিক সহযোগীতায় দৃষ্টিনন্দন কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের উদ্যোগ গ্রহণের জন্য ব্যক্তিগত ও রাজশাহীবাসীর পক্ষ থেকে তাকে অভিনন্দন জানাই।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা হাসান, সহকারী প্রকৌশলী এজাজুল আলম, উপ সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন,হিসাবরক্ষক আব্দুল মতিন, সার্ভেয়ার আলিফ আলী, চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী ফজলে এলাহী সোহেল ও সুলতানুর আরেফিনসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

প্রস্তুতি সভা শেষে রাজশাহী কেন্দ্রীয় শহিদ মিনার কাজের স্থান পরিদর্শন করেন রাজশাহী সিটি কর্পোরেশন সাবেক মেয়র এম সি এ ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আলহাজ্ব আব্দুল হাদীসহ রাজশাহী জেলা পরিষদের কর্মকতা ও বীর মুক্তিযোদ্ধাবৃন্দ।