ঢাকা | মে ২৩, ২০২৪ - ১:৪৩ পূর্বাহ্ন

সাংবাদিক শাহেদের বিরুদ্ধে মামলার নিন্দা বিশিষ্ট নাগরিকদের

  • আপডেট: Sunday, May 12, 2024 - 9:00 pm

স্টাফ রিপোর্টার: সংবাদ প্রকাশের জেরে দেশ টিভির বিশেষ প্রতিনিধি ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কাজী শাহেদের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে নিন্দা জানিয়েছেন রাজশাহীর সুশীল সমাজের প্রতিনিধি ও উন্নয়ন কর্মীরা।

রোববার সন্ধ্যায় গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তারা ওই নিন্দা জানান। বিবৃতিতে শাহেদের বিরুদ্ধে করা হয়রানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানানো হয়।

বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন- অধ্যাপক ড. দীপকেন্দ্র নাথ দাস, সদস্য সনাক, রাজশাহী, সফিউদ্দিন আহমদে, গণমাধ্যম ব্যক্তিত্ব, ড. হেমায়েতুল ইসলাম আরিফ, পরিবেশবাদী কর্মী, মাহমুদুল আলম মাসুদ, সম্পাদক, রাজশাহী জেলা সুজন, আলিমা খাতুন লিমা, সদস্য, মহিলা পরিষদ, রাজশাহী, জিএম মতুর্জা, উন্নয়ন কর্মী, মিজানুর রহমান, সমন্বয়কারী, সুজন রাজশাহী বিভাগ; সুব্রত পাল, সুশাসন বিশ্লেষক; মনিরুল ইসলাম, পরিবেশ ও জলবায়ু অধিকার কর্মী; জাহিদ হাসান, সিডিআইআর-এর কর্মী এবং আরিফ কামাল ইথার, উন্নয়ন কর্মী।

বিবৃতিতে সুশীল সমাজের প্রতিনিধিরা বলেছেন, দেশ টিভির বিশেষ প্রতিনিধি কাজী শাহেদের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে করা মামলা- গণমাধ্যমের কণ্ঠরোধ এবং স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকিস্বরূপ। গণমাধ্যমের ওপর এই ধরনের আঘাত বন্ধ না করলে মুক্তবুদ্ধির চর্চাও বাধাগ্রস্ত হবে।

বিবৃতিতে বিশিষ্ট নাগরিকরা আরও বলেছেন, আমরা অবিলম্বে কাজী শাহেদের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালের মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। সংবাদ মাধ্যম ও সাংবাদিকতার স্বাধীনতা নিশ্চিতের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাকে এগিয়ে নিতে হবে বলে আমরা মনে করি।