ঢাকা | মে ২৩, ২০২৪ - ১২:১৭ পূর্বাহ্ন

এসএসসিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের বাদশার শুভেচ্ছা

  • আপডেট: Sunday, May 12, 2024 - 4:00 pm

বিশেষ রিপোর্টার: এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সাবেক সিনিয়র সদস্য ফজলে হোসেন বাদশা।

আজ রোববার দুপুরে সোনালী সংবাদকে দেয়া এক অডিও বার্তায় তিনি এই শুভেচ্ছা জানান। এসময় তিনি অনুত্তীর্ণ শিক্ষার্থীদের ধৈর্য ধারণ করে আগামীবারের জন্য প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান।

প্রকাশিত ফলাফল অনুযায়ী এ বছর রাজশাহী বোর্ডে পাসের হার ৮৯ দশমিক ২৬ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ২৮ হাজার ৭৪ জন শিক্ষার্থী।

গত বছর এ শিক্ষা বোর্ডে পাসের হার ছিল ৮৭ দশমিক ৮৯ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিল ২৬ হাজার ৮৭৭ জন শিক্ষার্থী। পাসের হার বেড়েছে ১ দশমিক ৩৭ শতাংশ। আর ১ হাজার ১৯৭ জন শিক্ষার্থী বেশি জিপিএ-৫ পেয়েছে।

এর আগে সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

পরে বেলা ১১টায় স্ব স্ব প্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে একযোগে ফলাফল প্রকাশ করা হয়। সচিবালয়ে ফলাফলের বিস্তারিত তুলে ধরেন শিক্ষামন্ত্রী।

গত ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১২ মার্চ। মোট ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। সারাদেশের তিন হাজার ৭০০ কেন্দ্রে ২৯ হাজার ৭৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই পরীক্ষায় অংশ নেয়।

সোনালী/জগদীশ রবিদাস