ঢাকা | মে ১৯, ২০২৪ - ১১:৩৭ অপরাহ্ন

রাজশাহীতে বজ্রপাতে আটটি গরুর মৃত্যু

  • আপডেট: Thursday, May 9, 2024 - 12:42 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে বজ্রপাতে আটটি গরুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৭ মে) দিবাগত রাতে পবা উপজেলার হরিয়ান ইউনিয়নের পদ্মা নদীর চরখানপুরে এই ঘটনা ঘটে।

মঙ্গলবার রাতে রাজশাহীতে ৫১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানায় আবহাওয়া অফিস। এই বৃষ্টিপাত রাত ১টা থেকে শুরু হয়ে ভোর ৫টা পর্যন্ত চলে। বৃষ্টির সময় বিকট শব্দে বজ্রপাত হচ্ছিল। এতে চরে খোলা আকাশের নিচে থাকা শত শত গরুর মধ্যে আটটি গরু মারা গেছে। এর মধ্যে দুইটি ষাঁড় ও ছয়টি গাভি। এই ঘটনায় কয়েকটি গরু আহত হয়েছে।

মৃত গরুগুলোর মধ্যে সফিকুল ইসলাম, সেলিম ও শরিফের দুইটি করে এবং বাবু ও সাদ্দামের একটি। বজ্রপাতে গরুগুলোর মৃত্যুতে তাদের ছয় থেকে সাড়ে ছয় লাখ টাকার ক্ষতি হয়েছে।

গরুর মালিক সফিকুল ইসলাম জানান, চরের সব গরু খোলা আকাশের নিচে থাকে। প্রতিদিনের মতো মঙ্গলবার দিবাগত রাতেও ছিল। গভীর রাতে বৃষ্টিপাতের সময় বজ্রপাতের কারণে আটটি গরুর মৃত্যু হয়েছে। এতে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

এ বিষয়ে পবার ৮ নম্বর হরিয়ান ইউনিয়নের মেম্বার সহিদুল ইসলাম বলেন, রাতে বজ্রপাতে পদ্মার চরে কয়েকজনের আটটি গরু মারা গেছে। এতে গরুর মালিকরা আর্থিকভাবে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছেন।

পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত জানান, বিষয়টি তার জানা নেই। তবে বজ্রপাতে কারও ক্ষতি হলে নির্ধারিত ফরমে আবেদন করলে ক্ষতিপূরণের ব্যবস্থা করা হয়।
সোনালী/ সা