ঢাকা | মে ২২, ২০২৪ - ১১:২৬ অপরাহ্ন

রাজশাহীতে ফিলিং স্টেশনের মিটারে কারচুপির অভিযোগ

  • আপডেট: Wednesday, May 8, 2024 - 12:59 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর আশরাফের মোড়ে অবস্থিত মেসার্স আসাদুল্লাহ অ্যান্ড ব্রাদার্স নামের একটি ফিলিং স্টেশনে তেল পরিমাপক মিটারে কারচুপি করা হয়েছিল। মিটারে কারচুপি করে দিনের পর দিন ফিলিং স্টেশনটিতে প্রতি এক লিটার অকটেনে ৪৩ মিলিলিটার কম দেওয়া হতো। ভ্রাম্যমাণ আদালত হাতেনাতে ধরে ১০ হাজার টাকা জরিমানা করেছে ফিলিং স্টেশনটিকে।

মঙ্গলবার বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) রাজশাহী কার্যালয়ের উদ্যোগে এই অভিযান চালানো হয়। মিটার থেকে তেল নিয়ে আলাদাভাবে পরিমাপ করলে ফিলিং স্টেশনটির এই কারচুপির বিষয়টি ধরা পড়ে।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিজিত সরকার ফিলিং স্টেশনটিকে ১০ হাজার টাকা জরিমানা করেন। বিএসটিআইয়ের বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তা জুনায়েদ আহমেদ ও আবুল কায়েম এ সময় উপস্থিত ছিলেন।

এ অভিযানের পরে বিএসটিআইয়ের গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘সুইটমিট’ নামের মিষ্টি উৎপাদন ও বিক্রয়-বিতরণ করায় এবং ফার্মেন্টেড মিল্ক (দই) পণ্যের উৎপাদনের তারিখ ও মেয়াদ উত্তীর্ণের তারিখ সম্বলিত লেবেল/স্টিকার না থাকায় খড়খড়ি মোড়ে অবস্থিত মেসার্স বেলিফুল অভিজাত মিষ্টি বিপণী এবং মেসার্স আরাফাত মিষ্টি নামের দুটি শোরুমকে সতর্ক করা হয়। লাইসেন্স গ্রহণের জন্য তাদের সাত দিন সময় দেওয়া হয়।

 

সোনালী/ সা