ঢাকা | মে ৩০, ২০২৪ - ১১:৫৪ পূর্বাহ্ন

আ.লীগ নেতার নির্বাচনি প্রচারে বিএনপি নেতাকর্মীরা

  • আপডেট: Monday, May 6, 2024 - 11:19 am

অনলাইন ডেস্ক: সারা দেশে চলছে উপজেলা নির্বাচনের হাওয়া। জাতীয় সংসদ নির্বাচনের মতো শেরপুর উপজেলা নির্বাচনেও অংশগ্রহণ করছে না বিএনপি। বিএনপি অংশগ্রহণ না করলেও স্থানীয় নেতাকর্মীরা নেমেছেন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনি প্রচারে। এমনই অভিযোগ পাওয়া গেছে বগুড়ার শেরপুর উপজেলা বিএনপির নেতা ও সুঘাট ইউনিয়নের নেতাকর্মীদের বিরুদ্ধে।

জানা যায়, শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী। তিনি নির্বাচনি প্রচার-প্রচারণা করছেন বিভিন্ন এলাকায়। সেখানে শেরপুর উপজেলা বিএনপির সহ-সভাপতি ও সুঘাট ইউনিয়ন বিএনপির সাবেক আহবায়ক লুৎফর রহমান মঞ্চের প্রথমসারিতে বসে আছেন এবং তিনি ওই নির্বাচনি প্রচার-প্রচারণায় বক্তব্য দিচ্ছেন। বক্তব্য দেওয়ার একটি ছবি সোশ্যাল মিডিয়া ফেসবুকে ভাইরাল হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, তার সঙ্গে সুঘাট ইউনিয়নের ৫নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আসলাম, সিনিয়র সহ-সভাপতি আব্দুল খালেক, সাংগঠনিক সম্পাদক রাশেদুজ্জামান রিপনও এই নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন।

সুঘাট ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক কেএম মানিক জানান, বিষয়টি আমরা জানি। প্রমাণও আছে। এ বিষয়ে উপজেলা বিএনপিকে অবগত করা হয়েছে।

নির্বাচনি প্রচারণায় অংশগ্রহণকারী শেরপুর উপজেলা বিএনপির সহ-সভাপতি ও সুঘাট ইউনিয়ন বিএনপির সাবেক আহবায়ক লুৎফর রহমান জানান, গ্রামের ছেলে সুলতান মাহমুদ, তাই দলমত নির্বিশেষে সবাইকে ডাকছেন। সেখানে আমিসহ অনেকে অংশগ্রহণ করেছি। বক্তব্যও দিয়েছি। তবে প্রচারণায় অংশগ্রহণ করিনি; কিন্তু উপজেলা পরিষদ নির্বাচনি প্রচারণায় অংশগ্রহণ করেছি মর্মে একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে।

এ বিষয়ে উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম বাবলু বলেন, এই সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশগ্রহণ করছে না। যদি কোনো নেতাকর্মী প্রচারণায় অংশগ্রহণ করে তবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

সোনালী/ সা