ঢাকা | মে ১৯, ২০২৪ - ৫:০৪ পূর্বাহ্ন

গোদাগাড়ী উপজেলা নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা

  • আপডেট: Sunday, May 5, 2024 - 10:00 pm

গোদাগাড়ী প্রতিনিধি: আগামী বুধবার রাজশাহীর গোদাগাড়ী উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণের জন্য নির্বাচন কমিশন সকল প্রস্ততি সম্পন্ন করেছে। এখানে চেয়ারম্যান পদে ত্রিমুখী লড়াই হবে বলে মনে করা হচ্ছে।

গোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছে। ৫ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে একজন বিএনপি নেতা ও চারজনই আওয়ামী লীগের পদধারী নেতা।

প্রার্থীরা হচ্ছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম (কাপ পিরিচ), পৌর আওয়ামী লীগ সভাপতি রবিউল আলম (আনারস), উপজেলা যুবলীগ অর্থ সম্পাদক ও দেওপাড়া ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দীন সোহেল (দোয়াত কলম), উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও সাবেক কাস্টমস কর্মকর্তা সুনন্দন দাস রতন (মোটর সাইকেল), জেলা যুবদলের সাবেক সম্পাদক সাজেদুর রহমান খান মার্কনী ( ঘোড়া প্রতীক)।

ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন, গোদাগাড়ী থানা আওয়ামী লীগের সদস্য ও সাঁওতাল গবেষক হুরেন মুর্মু (টিউবওয়েল), উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শফিকুল ইসলাম সরকার (তালা), গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাজমুল ইসলাম মাস্টার (চশমা), উপজেলা সেচ্ছাসেবক লীগের সহ সভাপতি সালমান ফিরোজ ফয়সাল (টিয়াপাখি)।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও গোদাগাড়ী মহিলা লীগের সভাপতি সুফিয়া খাতুন মিলি (প্রজাপতি), গোদাগাড়ী মহিলা লীগের সাধারন সম্পাদক কৃঞ্চা দেবী (ফুটবল)। প্রার্থীরা প্রতীক পেয়েই ব্যাপক প্রচার প্রচারণা, সভা সমাবেশের পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে ভোট চাই। এবার প্রার্থীরা বেশি বেশি উঠান বৈঠক করে। এতে করে ভোটারদের মাঝে উৎসাহ উদ্দীপনা দেখা দেয়।

সোমবার প্রচার-প্রচারণা শেষ হচ্ছে। রোববার প্রার্থীরা উপজেলার ৯টি ইউনিয়ন ও ২টি পৌরসভার আনাচে কানাচে গিয়ে প্রচার প্রচারণা চালিয়ে শেষ বারের মত ভোট চাইতে দেখা যায়।

এবার ৫ জন চেয়ারম্যান প্রার্থী থাকলে ৩ জনের মধ্যে প্রচার-প্রচারণা ছিল বেশি। ভোটাররা হিসাব-নিকাশ করে বলছে নির্বাচনে চেয়ারম্যান পদে জাহাঙ্গীর আলম (কাপ পিরিচ), রবিউল আলম (আসারস) ও বেলাল উদ্দীন সোহেল (দোয়াত কলম) এর মধ্যে ত্রিমুখী লড়াই হবে।

আর মহিলা ভাইস চেয়ারম্যান দুই মহিলা লীগ নেত্রীর মধ্যে হাড্ডিহাড্ডি লড়াই হবে। ভাইস চেয়ারম্যান পদে সমান তালে ৪ জন লড়াই করলেও নির্বাচন পর্যবেক্ষকরা হুরেন মুর্মুকে এগিয়ে রাখছেন।

সোনালী/জেআর