ঢাকা | মে ২৭, ২০২৪ - ৪:০৪ পূর্বাহ্ন

রাজশাহীতে শ্রমিকের টাকা আত্মসাতের অভিযোগ, সড়ক অবরোধ

  • আপডেট: Wednesday, May 1, 2024 - 6:07 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে আন্তর্জাতিক শ্রমিক দিবসে বকেয়া বেতন-ভাতা আত্মসাতের অভিযোগে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে  বিক্ষোভ করেছে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নেতা কর্মীরা।  বুধবার (১ মে) বেলা ১১টা থেকে শুরু করে ঘন্টাব্যাপী শিরোইল বাস টার্মিনাল সড়কটি অবোরধ করে রাখেন তারা । এসময় মহাসড়কটিতে যানযটের সৃষ্টি হয় ।

খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরবর্তীতে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন অর্থ আত্মসাতের ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের আশা দিলে শ্রমিকরা সড়ক অবরোধ উঠিয়ে নেন।

সংগঠনটির ক্যাশিয়ার জহুরুল ইসলাম জনি জানান, আমার ৩৫ মাসের বেতন পাওয়া যাবে কিন্তু এখন পর্যন্ত তা দেওয়া হয়নি। তাছাড়া ৮৭ জন শ্রমিকের শিক্ষা ভাতা, ৪৫৬ জনের কন্যা বিদায় ভাতা এবং ২৩৩ জনের মৃত্যু ভাতাসহ আমাদের ৯ জন কর্মচারীর বেতন বকেয়া রয়েছে । কিন্ত তা প্রায় ১১ বছর থেকে পরিশোধ করা হয়নি । তাই আজ আমরা বাধ্য হয়েই রাস্তায় নেমেছি ।

মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি হামিদুল আলম সাজু বলেন, ২০১৩ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত সংগঠনের অডিট হিসেব দেয়নি আগের কমিটির নেতারা। শ্রমিকদের প্রায় ৪ কোটি ৬৬ লাখ টাকার কোনো হিসেব তারা দিচ্ছেন না। বর্তমান সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন এসবের সাথে জড়িত আছে। তাকে বারবার অনুরোধ করা সত্ত্বেও শ্রমিকদের অর্থ ফেরত না দেয়ায় প্রতিবাদস্বরূপ তারা আজকের এ কর্মসূচি গ্রহণ করেছেন।

 

সোনালী/ সা