ঢাকা | মে ২১, ২০২৪ - ৭:৩০ পূর্বাহ্ন

শিরোনাম

মে দিবসে সকল মেহনতি মানুষকে বাদশার শুভেচ্ছা

  • আপডেট: Wednesday, May 1, 2024 - 3:00 am

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (রাকসু) সাবেক ভিপি ফজলে হোসেন বাদশা মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল মেহনতি মানুষকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

আজ বুধবার ‘মহান মে দিবস’ উপলক্ষে দেয়া এক বাণীতে তিনি এই শুভেচ্ছা জানান।

রাজশাহীর সব কল কারখানা খুলে দেয়ার দাবি জানিয়ে বাণীতে ফজলে হোসেন বাদশা বলেন, কল-কারখানাগুলো বন্ধ করে শ্রমিকদের বেকার করে দেয়া হয়েছে। যেদিন পাটকল বন্ধের ষড়যন্ত্র হয়, সেদিন শ্রমিকদের পাশে গিয়ে কেউ দাঁড়ায়নি। আমরা সেদিন তাদের পাশে গিয়ে দাঁড়িয়েছি‌। তাদের আন্দোলনে শামিল হয়ে রাজনৈতিক একাত্মতাও প্রকাশ করেছি। শ্রমজীবী মানুষকে আহ্বান জানাচ্ছি, আপনারা ঐক্যবদ্ধ হন। কারণ, আপনাদের রাজপথে লড়াই করেই নিজেদের অধিকার আদায় করে নিতে হবে।

বাণীতে শ্রমিকদের লড়াই-সংগ্রামের আহ্বান জানিয়ে সাবেক সংসদ সদস্য ও জাতীয় এই রাজনীতিক বলেন, আমরা কি আজকে বড়লোক আরো বড়লোক হবে এই শপথ নেব, নাকি নিজেদের অধিকার আদায়ের সংগ্রামে ঐক্যবদ্ধ হব সেটি ঠিক করতে হবে। কৃষক, শ্রমিক, শ্রমজীবী মানুষের বেঁচে থাকার অধিকার প্রতিষ্ঠার জন্য আমাদের সবাইকে শপথ নিতে হবে। আমরা স্লোগান দেই, দুনিয়ার মজদুর এক হও। কিন্তু বাস্তবে আমরা এক হই না। আজকে সারা বিশ্বে আমাদের মতো দলগুলো মহান মে দিবস পালন করছে। শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বের শ্রমজীবী মানুষ নিজেদের অধিকারের প্রশ্নে ঐক্যবদ্ধ হচ্ছে। আসুন, সকলে ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশকে একটি সমতাভিত্তিক ও বৈষম্যহীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার সংগ্রামে একাত্ম হই।

সোনালী/জেআর