ঢাকা | মে ২১, ২০২৪ - ৬:৪১ পূর্বাহ্ন

শিরোনাম

দিল্লির ৬০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি!

  • আপডেট: Wednesday, May 1, 2024 - 12:31 pm

অনলাইন ডেস্ক: বোমা হামলার হুমকিতে আতঙ্কিত ভারতের দিল্লি। বুধবার (১ মে) সকালে ই-মেইলে রাজধানীর অন্তত ৬০টি স্কুল বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়। এরপরই ছড়িয়ে পড়ে আতঙ্ক। খালি করে দেয়া হয় কয়েকটি স্কুল চত্বর। ঘটনাস্থলে পৌঁছায় বোম্ব স্কোয়াড এবং দমকল বাহিনী।

ভারতীয় সংবামাধ্যম প্রতিবেদনে বলা হয়, সকালের দিকে, দ্বারকার স্কুল, চাণক্য়পুরীর সংস্কৃতি স্কুল, নয়ডা দিল্লি পাবলিক স্কুল, ময়ূর বিহারের মাদার মেরি স্কুল, পুষ্প বিহারের অ্য়ামিটি স্কুল, ডিএভি স্কুলে মেইল আসে। এরপর থেকে প্রায় ৬০টি স্কুলেই একই উড়ো ই-মেইল আসে। স্কুলগুলোকে তল্লাশি চালাতে পৌঁছায় বোম্ব স্কোয়াড। পরে দমকল বাহিনীকেও খবর দেওয়া হয়। তবে এখন পর্যন্ত কোনো স্কুলেই বোমা খুঁজে পাওয়া যায়নি।

যেসব স্কুলে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে, আমরা সেখানে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। অভিভাবকদের আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি, কারণ সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।

পুলিশের মতে, হুমকিমূলক ইমেলের আইপি অ্যাড্রেস খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু এখন পর্যন্ত কে এবং কোথায় থেকে ই-মেইলটি পাঠানো হয়েছে তা শনাক্ত করা সম্ভব হয়নি।

পুলিশ আরও বলেছে, আতঙ্ক ছড়ানোর জন্য দুষ্টুমি করে কেউ সব স্কুলে মেইল পাঠিয়েছে। সাইবার সেল ইউনিটও ই-মেইল এবং আইপি ঠিকানা খুঁজে বের করার চেষ্টা করছে।

এদিকে বোমা হামলা পাওয়ার সময় মাদার মেরি স্কুলে পরীক্ষা চলছিল। তল্লাশি শুরু হওয়ার পরপরই পরীক্ষা মাঝপথে বন্ধ করে দেয়া হয়। আর স্কুলে জরুরি অবস্থা ঘোষণা করে এবং সবাইকে অবিলম্বে বেরিয়ে যেতে বলা হয়।

সোনালী/ সা