ঢাকা | মে ২০, ২০২৪ - ৫:২২ পূর্বাহ্ন

৩ স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার

  • আপডেট: Monday, April 29, 2024 - 1:02 pm

অনলাইন ডেস্ক: ছাত্রলীগ নেতা এম সজীব হত্যা মামলায় অভিযুক্ত লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কাজী মামুনুর রশিদ বাবলুসহ তিনজনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। রোববার বিকালে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সংগঠনের শৃঙ্খলা ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে কাজী বাবলু, তাজু ভূঁইয়া ও সাজুকে দল থেকে বহিষ্কার করা হলো। একই সঙ্গে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি বিলুপ্ত করা হলো। স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশনায় অভিযুক্তদের বহিষ্কার ও কমিটি বিলুপ্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ বলেন, ছাত্রলীগ নেতা হত্যার ঘটনায় বহিষ্কৃতদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাদের বিরুদ্ধে জেলা কমিটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের ভিত্তিতেই তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।

গত ১২ এপ্রিল রাতে চন্দ্রগঞ্জ থানার পাঁচপাড়া গ্রামের যৈদের পুকুরপাড় এলাকায় ছাত্রলীগকর্মী সজীব, সাইফুল পাটোয়ারী, মো. রাফি ও সাইফুল ইসলাম জয়ের ওপর অতর্কিত হামলা চালায় অভিযুক্তরা। একপর্যায়ে সজীবকে লক্ষ্য করে গুলি চালানো হয়। এ সময় তাকে বাঁচাতে গেলে অন্যদের ওপরও গুলি চালানোর অভিযোগ রয়েছে। গত ১৫ এপ্রিল রাতে সজীবের মা বুলি বেগম বাদী হয়ে বাবলুসহ ১১ জনের নাম উল্লেখ করে মামলা করেন। এতে ২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। পরের দিন রাত ২টার দিকে ঢাকার পপুলার হাসপাতালের চিকিৎসাধীন সজীব মারা যান। এ মামলায় বিভিন্ন সময় স্বেচ্ছাসেবক লীগ নেতা তাজু ভূঁইয়াসহ পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ।

 

সোনালী/ সা