ঢাকা | মে ২২, ২০২৪ - ১১:৫৩ অপরাহ্ন

বগুড়ায় বাড়িতে বিকট শব্দে বিস্ফোরণ, আহত ৩

  • আপডেট: Monday, April 29, 2024 - 12:51 pm

অনলাইন ডেস্ক: বগুড়া সদর উপজেলার মালতিনগর মোল্লাপাড়া এলাকায় একটি বাড়িতে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ওই বাড়ির তিন নারী সদস্য আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। রোববার রাত ৯টায় এই দুর্ঘটনা ঘটে।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার শহিদুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, ‘মোল্লাপাড়ায় রেজাউল করিম নামের একজনের বাড়িতে রোববার রাতে বিকট শব্দে একটি বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণের শব্দ এত বিকট ছিল যে, প্রায় এক কিলোমিটার দূর থেকেও তা শোনা গেছে। বিস্ফোরণে ওই বাড়ির তিনজন নারী সদস্য আহত হয়ে স্থানীয় হাসপাতালে ভর্তি হয়েছেন।’

‘বিস্ফোরণে রেজাউলের বাড়ির একটি ঘরের পুরোপুরি, একটি রান্না ঘরের একাংশ এবং আরও দুইটি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণে ঘরের টিনের চাল উড়ে গেছে ও দেয়াল সম্পূর্ণ ধসে পড়েছে’, বলেন তিনি।

কী কারণে এই বিস্ফোরণ ঘটেছে, জানতে চাইলে শহিদুল ইসলাম বলেন, ‘প্রথমে আমাদের খবর দেওয়া হয়েছিল যে গ্যাস সিলিন্ডার থেকে বিস্ফোরণ হয়েছে। কিন্তু আমরা এখানে এসে দেখি ওই বাড়ির তিনটি গ্যাস সিলিন্ডারই  অক্ষত আছে। বাড়ির মালিক রেজাউল করিম আমাদের জানিয়েছেন যে, তিনি বিভিন্ন মেলা ও উৎসবের জন্য বাড়িতে পটকা তৈরি করে থাকেন। গত ঈদেও করেছেন।’

‘আমাদের ধারণা সামনের ঈদকে কেন্দ্র করে রেজাউল আরও বিপুল পরিমাণ বারুদ বাড়িতে মজুত করেছিলেন। কোনো কারণে সেখানে আগুনের সংযোগ পাওয়ায় মূলত এই বিস্ফোরণ ঘটে থাকতে পারে।’ এটি নাশকতার কোনো ঘটনা কি না, জানতে চাইলে তিনি বলেন, তদন্তের পর বিস্তারিত বলা যাবে।

বাড়ির মালিক রেজাউল জানান, বিস্ফোরণের সময় তিনি স্থানীয় মসজিদে নামাজ পড়তে যান। বিস্ফোরণ কেন হয়েছে তা তিনি জানেন না।

 

সোনালী/ সা